টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গ্রেফতার হওয়া চবি কর্মকর্তাকে বরখাস্ত করল কর্তৃপক্ষ

zচট্টগ্রাম, ০৮ মে (সিটিজি টাইমস):::  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চাকসুর ডেপুটি রেজিস্ট্রার জাকের অাহমেদকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।বিশ্ববিদ্যালয়ের আইন (দক্ষতা ও শৃঙ্খলা) ১৫(এ) ধারা অনুসারে তাঁকে বরখাস্ত করা হয়।রবিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড.কামরুল হুদা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, চাকুসর ডেপুটি রেজিস্ট্রার জাকের আহমেদ অনুমিত না নিয়ে অফিসে না আসা, ডেপুটি রেজিস্ট্রার হয়েও বিশ্ববিদ্যালয় সম্পদ দখল করা, বিশ্ববিদ্যালয়ে সীমানা প্রাচীর নির্মাণে বাধা প্রদান করার কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁর বিরুদ্ধে মামলা করে। এ মামলায় জাকের আহমেদ গ্রেপ্তার হয়ে জেলেও যায়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের আইন (দক্ষতা ও শৃঙ্খলা) ১৫(এ) ধারা অনুসারে তাঁর বিরুদ্ধে সাময়িক বরখাস্তের এ ব্যবস্থা নেয়া হয়।

তবে জাকের আহমেদ সাময়িক বরখাস্ত হলেও নিয়মানুযায়ী জীবিকাভাতাদি পাবেন।

উল্লেখ্য, ৪ এপ্রিল সীমানাপ্রাচীর নির্মাণকাজের উদ্বোধন করার পর এর কাজ বর্তমানে চলছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা হয়েও গত ৩ মে দুপুরে সীমানাপ্রাচীর নির্মাণকাজ বন্ধ করে দিতে চেয়েছিলেন বলে অভিযোগ ছিল বরখাস্ত হওয়া এ জাকের আহমেদের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশ গেলে তাদের সাথেও বাজে কথা বলেন তিনি। এ জন্য পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের ভূ সম্পত্তি শাখার কর্মকর্তা থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের জায়গা তার নিজ নামে নিবন্ধন এবং অর্থের বিনিময়ে অন্যদের দখলে দেয়ারও অভিযোগ ছিল তার বিরুদ্ধে। ওই ঘটনার পর থেকে ‘ভূমি খেকো’ হিসেবে সবার কাছে পরিচিত ছিলেন তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত