টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রণির মুক্তির দাবিতে আদালত পাড়ায় ছাত্রলীগের সমাবেশ

rচট্টগ্রাম, ০৮ মে (সিটিজি টাইমস):: চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণির মুক্তির দাবিতে আদালত পাড়ায় অবস্থান ধর্মঘট পালন করছে সংগঠনটির নেতাকর্মীরা। এসময় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ করছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

রোববার (৮ মে) দুপুর ১টার দিকে মিছিল নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা আদালত প্রাঙ্গণে য‍ান।  মিছিল নিয়ে তারা আদালত ভবন, জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের কার্যালয় প্রদক্ষিণ করে।  এসময় রনিকে ‍মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।

এরপর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগ।  সমাবেশ থেকে আজকের মধ্যে রণিকে মুক্তি না দিলে আদালত চত্বরে লাগাতার অবস্থান ধর্মঘট পালনের ঘোষণা দেয়া হয়।

সমাবেশে নেতারা বলেন, ‘রনি আওয়ামী লীগের গ্রুপিং রাজনীতির শিকার। আমরা বিশ্বাস করিনা ,তিনি অস্ত্র নিয়ে প্রভাব বিস্তার করবেন। এটি রনিকে উৎখাতে জামায়াত-শিবিরের এজেন্টরা এ কাজ ঘটিয়েছেন। আমরা অতি সত্বর রনির মুক্তি দাবি জানাচ্ছি। অন্যথায় পুরো চট্টগ্রাম অচল করে দেয়া হবে।’

সমাবেশে উপস্থিত ছিলেন, সাবেক কেন্দ্রিয় ছাত্রলীগ নেতা আজিজুর রহমান,ইলিয়াস উদ্দিন,জিল্লুর রহমান, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু,যুবলীগ নেতা হেলাল উদ্দিন, কোতোয়ালী থানার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর ও নগর ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

ঘটনাস্থলে থাকা কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নূর মোহাম্মদ বলেন, ছাত্রলীগের কয়েক’শ নেতাকর্মী আদালত এলাকায় মিছিল-সমাবেশ করেছে।  এরপর তারা জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে অবস্থান নিয়েছে।

উল্লেখ্য, হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নে ভোটগ্রহণ চলাকালে প্রভাব বিস্তারের অভিযোগে অস্ত্রসহ চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে আটক করা হয় বলে দাবি পুলিশের। শনিবার দুপুরে মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল কেন্দ্রের বাইরে থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে আটকের পর পুলিশে হস্তান্তর করা হয়।

এদিকে নূরুল আজিম রণি অস্থায়ীভাবে সংগঠনের সব পদ থেকে অব্যাহতি চেয়েছেন। গতকাল থানা হাজতে থেকেই এ কথা জানান তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত