টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রনির মুক্তির দাবিতে সড়ক অবরোধ

চট্টগ্রাম, ০৭ মে (সিটিজি টাইমস):::  হাটহাজারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে আটক নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নূরুল আজিম রণির মুক্তির দাবিতে নগরী ও হাটহাজারীর বিভিন্ন পয়েন্ট অবরোধ করে মিছিল সমাবেশ করছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

শনিবার রাত ১০টা থেকে হাটহাজারীর বালুচড়া, বায়েজিদের অক্সিজেন, মুরাদপুর, জিইসি, ষোলশহর ২ নম্বর গেট, বাকলিয়া, আগ্রাবাদ, মোহরায় এলাকায় সড়ক অবরোধ করে সংগঠনটির নেতাকর্মীরা।

স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ৯টার পর থেকে নগরী ও হাটহাজারীর বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগ নেতা রনির মুক্তির দাবিতে সড়কে অবস্থান নিতে শুরু করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে ১০টার পর নেতাকর্মীদের অবস্থানের কারণে যানববাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় তারা রনির মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। তাদের দাবি চক্রান্ত করে ছাত্রলীগের এ নেতাকে ফাঁসানো হয়েছে।

এদিকে ছাত্রলীগ নেতাকর্মীরা রাস্থায় অবস্থান নেয়ায় চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কসহ বিভিন্ন সড়কে যানববাহন চলাচল বন্ধ হয়ে গেছে। জিইসি ও ২ নম্বর গেট এলাকায় বিভিন্ন প্রাইভেটকার ও মাইক্রোবাসের চাবি ছিনিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, শনিবার (০৭ মে) বেলা সোয়া ১২টার দিকে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে নির্বাচনে দায়িত্বরত একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নির্দেশে নূরুল আজিম রণিসহ নয়জনকে আটক করে বিজিবি। এরপর তাদের হাটহাজারী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। রণির কাছ থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন হাটহাজারী থানার ওসি ইসমাইল হোসেন।

আটকের প্রেক্ষিতে রনি ছাত্রলীগের সব পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি চেয়েছেন।

মতামত