টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিকের কর বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রাম, ০৭ মে (সিটিজি টাইমস): চট্টগ্রাম সিটি করপোরেশন কর্তৃক পৌরকরসহ বিভিন্ন ধরনের কর বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে যুবজাগরণ নামের একটি সংগঠন।

শনিবার দুপুরে নগরীর সিমেন্স হোস্টেল থেকে সল্টগোলা ক্রসিং পর্যন্ত যুবজাগরণ বন্দর থানার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর বাড়ানো নিয়ে বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির ও সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর চলমান বাকযুদ্ধের মাঝেই ‘যুবজাগরণ’ এ কর্মসূচি পালন করলো।

এসময় মানববন্ধনে ‘পৌরকর বৃদ্ধির নামে নগরবাসীকে অহেতুক হয়রানি বন্ধ করুন’, ‘সিটি করপোরেশন সেবামূলক না বাণিজ্যিক প্রতিষ্ঠান?’, ‘টিনের ও বেড়ার ঘরে পৌরকর কেন?’ ইত্যাদি স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন বহন করেন অংশগ্রহনকারীরা।

এসময় বক্তারা বলেন, আমরা পৌরকর দিতে চাই। তবে তা হবে সামর্থ্য অনুযায়ী। গ্যাস ও বিদ্যুতের দাম বেড়েছে, শিক্ষা ব্যয় বেড়েছে। বিদ্যুতের ওভাররিডিং হচ্ছে। এ অবস্থায় এই নগরীতে আমাদের বসবাস করা অসাধ্য হয়ে উঠেছে।

তারা আরো বলেন, সিটি মেয়রকে অবশ্যই নগরবাসীর স্বার্থে নিবেদিত হতে হবে। পৌর করের ব্যাপারে করদাতা এবং বিশিষ্টজনদের সাথে মতবিনিময়ের উদ্যোগ নেয়া প্রয়োজন। গরীব ও অস্বচ্ছল নগরবাসীর স্বার্থে সাধ্যমত স্বনির্ধারণী প্যাকেজ পৌরকরের ব্যবস্থা করতে হবে। এর ফলে সকলে স্বেচ্ছায় পৌরকর দেবে এবং সিটি কর্পোরেশনের রাজস্ব আদায় দ্বিগুণ হবে।

সমাবেশে যুবজাগরণের উদ্যেক্তা মোহাম্মদ হোসেন, নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আবদুল আজিম, স্থানীয় আওয়ামী লীগ নেতা সামশুল আলম, এম দিদারুল আলম, সালাউদ্দিন বাদশা, সরওয়ার জাহান চৌধুরী ও এস এম বরকতউল্লাহ বক্তব্য রাখেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত