টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাতকানিয়ার ১৭ ইউনিয়নে নৌকার মাঝি চূড়ান্ত

শহীদুল ইসলাম বাবর
দক্ষিন চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম, ০৭ মে (সিটিজি টাইমস):: ৬ষ্ট ধাপে আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য সাতকানিয়ার ১৭ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষনা করেছে আওয়ামীলীগ।

দলের মনোনয়ন প্রাপ্ত, এবং তাদের কর্মী সমর্থকরা বেশ খুশিতে থাকলেও মনোনয়ন বঞ্চিত নেতাদের কর্মী সমর্থকরা ভুগেছেন ক্ষোভে আর হতাশায়। মনোনয়ন জমাদানের শেষ দিনের মাত্র এক দিন আগে প্রার্থীদের মনোনয়ন দেওয়া হলো।

এর কয়েক দিন আগে বিএনপি তাদের মনোনীত প্রার্থীদের নাম ঘোষনা করেছে।

মনোনয়ন দেওয়ার বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী সিটিজি টাইমসকে বলেন, প্রতিটি ইউনিয়নে তৃনমূল সভা, জেলা কার্যলয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়ার পর দলের শীর্ষ নেতৃত্বের কাছে তুলনামূলক জনপ্রিয় ও দলের জন্য ত্যাগী নেতাদের মনোনয়ন দেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে। দলের মনোনয়ন বোর্ড় তদন্ত করে প্রার্থী তালিকা চুড়ান্ত করে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষনা করেছে। দলের মনোনীত প্রার্থীদের বিজয়ী করতেই দলের সকল স্তরের নেতাকর্মীদের কাজ করার আহবান জানান।

আওয়ামীলীগের দলীয় সূত্র জানায়, চরতীতে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক প্রদীপ কুমার চৌধুরী, আমিলাইশে বর্তমান চেয়ারম্যান সারওয়ার উদ্দিন চৌধুরী, নলুয়ায় বর্তমান চেয়ারম্যান তাসলিমা আক্তার, খাগরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা আকতার হোসেন, কাঞ্চনায় বর্তমান চেয়ারম্যার রমজান আলী, মার্দাসায় দক্ষিণ জেলা যুবলীগ নেতা আ ন ম সেলিম উদ্দিন চৌধুরী, এওচিয়ায় সাতকানিয়া আওয়ামীলীগের সদস্য নজরুল ইসলাম মানিক, কালিয়াইশে মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হাফেজ আহমদ, ধর্মপুরে তথ্য ও গবেষনা সম্পাদক এবং বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ চৗধুরী, পশ্চিম ঢেমশায় আবু তাহের জিন্নাহ, ঢেমশায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিদুয়ানুল হক, কেওচিয়ায় উত্তর সাতকানিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ওচমান আলী, ছদাহায় বর্তমান চেয়ারম্যান মোসাদ হোসেন চৌধুরী, বাজালিয়ায় হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতা তাপস দত্ত, পুরানগড় ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মাহবুবুর রহমান, সাতকানিয়া সদরে হারুনুর রশিদ ও সোনাকানিয়ায় হাজী নুর আহমদ চৌধুরীকে দলের মনোনয়ন দেওয়া হয়।

দলীয় মনোনয়ন প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে কেওচিয়া ইউনিয়নে মনোনয়ন প্রাপ্ত উত্তর সাতকানিয়া সাংগঠনিক থানা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ওচমান আলী সিটিজি টাইমসকে বলেন, শনিবার সকালে দলীয় মনোনয়নের বিষয়টি জানতে পেরেছি। এখন এলাকায় গিয়ে নেতাকর্মীদের সংগঠিত করে নৌকাকে বিজয়ী করতে জোর প্রচেষ্টা চালাবো।

একই বিষয়ে ধর্মপুরে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী সিটিজি টাইমসকে বলেন, দীর্ঘ দিন দলের জন্য কাজ করার কারনে দল আমাকে মনোনয়ন দিয়েছে। মনোনয়নের আগে একটি পক্ষ আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করলেও এখন সবাই মিলেমিশে নৌকার পক্ষেই কাজ করবে বলে আমার বিশ্বাস।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত