টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম বন্দরে প্রথম কার শেডের উদ্বোধন

ছবিঃ অনুপম

ছবিঃ অনুপম

চট্টগ্রাম, ০৭ মে (সিটিজি টাইমস)::   চট্টগ্রাম বন্দরে পাঁচ একর জায়গায় ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত দেশের প্রথম কার শেড উদ্বোধন করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

শনিবার সকালে আনুষ্ঠানিকভাবে মন্ত্রী এ কারশেডের উদ্বোধন করেন।বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ, সংসদ সদস্য দিদারুল আলম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়।

ছবিঃ অনুপম

ছবিঃ অনুপম

সূত্র জানায়, এ কার শেডে একসাথে ৯০০ গাড়ি রাখা যাবে। বিশেষায়িত এ শেড হওয়ায় এখন থেকে চুরি যেমন কমবে, তেমনি সুরক্ষিত থাকবে গাড়ির অবয়ব। এতদিন বন্দর জেটিতে খোলা আকাশের নিচে গাড়ি থাকায় প্রায়ই চাকা ও যন্ত্রাংশ চুরির অভিযোগ করতেন আমদানিকারকরা। রোদ-বৃষ্টিতেও অনেক গাড়ি নষ্ট হতো।নতুন এ কার শেডের ছাউনি দেওয়া হয়েছে ইস্পাতের (স্টিল) কাঠামো দিয়ে। শেডের আয়তন এক লাখ ৯২ হাজার বর্গফুট। এ শেডে হলুদ রঙ দিয়ে প্রাইভেটকার, মাইক্রোবাস কিংবা জিপগাড়ি রাখার মার্কিং করা আছে। এখানে আট সারিতে ১০০ করে ৮০০ গাড়ি এবং দুই সারিতে ৫০ করে ১০০ গাড়ির জায়গা নির্ধারণ করা হয়েছে। শেডের চারপাশে একদিকে চলাচলের উপযোগী ২০ ফুট চওড়া রাস্তা রাখা হয়েছে। ২০১৪ সালের ৯ মে এটি নির্মাণের কাজ শুরু হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত