টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হরতাল-অবরোধ ঘিরে সতর্ক চট্টগ্রামের প্রশাসন

চট্টগ্রাম, ০৭ মে (সিটিজি টাইমস):: একদিকে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে হরতাল, অন্যদিকে পরিবহন ধর্মঘট, দুই মিলে আগামী রবি ও সোমবার উত্তপ্ত হয়ে উঠতে পারে চট্টগ্রাম। এই আশঙ্কায় বাড়তি সতর্কতা ও প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন। যেকোনো ধরনের নাশকতা রোধে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

চূড়ান্ত রায়ে নিজামীর মৃত্যুদণ্ড বহাল থাকায় রবিবার ভোর ছয়টা থেকে সোমবার ভোর ছয়টা পর্যন্ত সারা দেশে ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

অন্যদিকে পুলিশের হয়রানি ও ছয় দফা দাবি বাস্তবায়নে চট্টগ্রামের পাঁচ জেলায় সোমবার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ডাক দেন শ্রমিক নেতারা। এ পাঁচ জেলা হলো- চট্টগ্রাম জেলা ও নগর, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি।

হরতাল ও পরিবহন ধর্মঘট উপলক্ষে নাশকতা ঠেকাতে বন্দরনগরীতে দেড় হাজার পুলিশ ও জেলার জামায়াত-শিবির অধ্যুষিত এলাকাগুলোতেও প্রায় এক হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া যেকোনো পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার ইকবাল বাহার চৌধুরী।

নগর পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মির্জা সায়েম মাহমুদ নগরীর অর্ধশতাধিক পয়েন্টে প্রায় দেড় হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন, টহল টিমের সংখ্যা বৃদ্ধি এবং বিভিন্ন এলাকায় তাৎক্ষণিক চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে বলে জানান। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত নগরী ও জেলায় এখনো বিজিবি মোতায়েনের কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ঘিরেও নিরাপত্তা বলয় তৈরি এবং জামায়াত অধ্যুষিত উপজেলাগুলোতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) কাজী মো. আব্দুল আউয়াল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত