টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হরতালে পেছালো এইচএসসি-সমমান পরীক্ষা

চট্টগ্রাম, ০৫ মে (সিটিজি টাইমস)::  জামায়াতে ইসলামীর ডাকা হরতালের কারণে আগামী ৮ মে রোববারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে সরকার।

আট বোর্ডের অধীনে এইচএসসির ৮ মে’র পরীক্ষাগুলো আগামী ৯ মে সোমবার একই সময়ে হবে বলে বৃহস্পতিবার সন্ধ্যায় জানিয়েছেন আন্তঃবোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান।

আর মাদরাসা বোর্ডের অধীনে আলীমের ৮ মে’র পরীক্ষাগুলো আগামী ২২ মে নেয়া হবে বলে জানিয়েছেন মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ কে এম ছায়েফ উল্লাহ।

৮ মে এইচএসসিতে বাংলা ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ দ্বিতীয় পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

আর আলিমে রসায়ন প্রথম পত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথম পত্র (অতিরিক্ত বিষয়) এবং ফার্সি পরীক্ষা ছিল।

এছাড়া কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (নতুন সিলেবাস) এবং ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (পুরাতন সিলেবাস) পরীক্ষা ছিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত