টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বাড়তি পুলিশ, তল্লাশি

চট্টগ্রাম, ০৫ মে (সিটিজি টাইমস):: জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের বিরুদ্ধে করা রিভিউ আবেদনের রায়কে ঘিরে বন্দরনগরী চট্টগ্রামেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি চলছে তল্রাশি।নগরীর ১৬ থানার নিয়মিত ফোর্সের পাশাপাশি বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশের বিশেষ শাখার এক কর্মকর্তা জানিয়েছেন।

নিজামীর রিভিউ আবেদনের রায়কে ঘিরে নাশকতা এড়াতে নগর পুলিশের দক্ষিণ জোনের বিভিন্ন এলাকায় তল্লাশি চৌকি বসানো হয়েছে বলে জানিয়ে অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ  বলেন, বিভিন্ন যানবাহনের পাশাপাশি সন্দেহভাজন ব্যক্তিদেরও তল্লাশি করা হচ্ছে।

বিভিন্ন উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি চেকপোস্টও করা হচ্ছে জানিয়ে  অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) হাবিবুর রহমান বলেন, নগরীর পাশাপাশি চট্টগ্রামে জামায়াতে ইসলামীর শক্ত অবস্থানের এলাকা হিসেবে পরিচিতি সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী, সীতাকুণ্ড ও মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানোর কথাও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সকালে নিজামীর করা রিভিউ (রায় পুনর্বিবেচনা) আবেদন খারিজ করে রায় দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ। বেঞ্চের অন্য তিন বিচারপতি হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এটি ছিল নিজামীর শেষ আইনি সুযোগ। আবেদনটি খারিজ হওয়ায় তার সামনে কেবল রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার সুযোগ রইল।

নিয়ম অনুযায়ী, রিভিউ নিষ্পত্তির আগে দণ্ড কার্যকর করা যায় না। রিভিউ খারিজ হয়ে গেলে সেই রায়ের অনুলিপি কারাগারে যাবে এবং কারা কর্তৃপক্ষ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আসামিদের ফাঁসি কার্যকর করবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত