টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইউপি নির্বাচন: রাঙ্গুনিয়ায় ভোট যুদ্ধে স্বামী স্ত্রী !

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি 

Rangunia-islampur-pic-চট্টগ্রাম, ০৫ মে (সিটিজি টাইমস):: রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউপিতে এবার ভোট যুদ্ধে লড়বেন স্বামী-স্ত্রী। স্বামী সিরাজুদ্দৌলাহ দুলাল বর্তমান ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। স্ত্রী নাজনীন ফৌজিয়া সুলতানা সাবেক ইউপি মেম্বার ছিলেন। রাঙ্গুনিয়ায় প্রথম বারের মতো মহিলা ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। স্বামী-স্ত্রী ইউপি চেয়ারম্যান প্রার্থী হওয়ায় এলাকায় কৌতুহলের শেষ নেই।

রাঙ্গুনিয়া উপজেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, গত ১ মে স্বামী সিরাজুল ইসলাম ও স্ত্রী নাজনীন ফৌজিয়া সুলতানা মনোনয়ন পত্র জমা দেন। সিরাজুদ্দৌলাহ দুলাল স¤প্রতি আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ে তৃণমূলের ভোটে হেরে যান। আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন ।

একটি সূত্র জানায়, সিরাজুদ্দৌলাহ দুলালের মনোনয়ন বাতিলের আশংকায় তার স্ত্রীকে নির্বাচনের প্রার্থী হিসেবে দাড় করান।

সন্ত্রাসী জনপদ হিসেবে চিহ্নিত ইসলামপুর ইউনিয়নে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচিত না হলেও ইসলামপুরে সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠবে বলে জানান স্থানীয় ভোটাররা।

স্বতন্ত্র প্রার্থী সিরাজুদ্দৌলাহ দুলাল জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠ হলে তিনি জয়ী হবে নি:সন্দেহে।

প্রার্থী নাজনীন ফৌজিয়া সুলতানা জানান, আমি আগে ও ইউপি মহিলা মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেছি এবং আমার অভিজ্ঞতাও রয়েছে। তার স্বামী প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন স্বামী স্ত্রী প্রার্থী হওয়ার বিষয়টি সময় বলে দেবে।

উলে­খ্য রাঙ্গুনিয়া উপজেলার ১২ ইউপিতে ৩৬ প্রার্থীর মধ্যে ইসলামপুর ইউপিতে নাজনীন ফৌজিয়া সুলতানা একমাত্র মহিলা চেয়ারম্যান প্রার্থী।

মতামত