টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজান সুরেশ বিদ্যায়তনে মাতিয়ে গেলেন কন্ঠ শিল্পী সুবির নন্দি

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি

Raozan-sobor-Nondi-picচট্টগ্রাম, ০২ মে (সিটিজি টাইমস)::   দিন যায় কথা থাকে। সে যে কথা দিয়ে রাখলো না। ভুলে যাওয়ার আগে ভাবলো না। বন্ধু হতে চেয়ে তোমার শত্র“ বলে গন্য হলাম। তবু একটা কিছু হয়েছি যে তাতেই আমি ধন্য হলাম। হাজার মনের কাছে প্রশ্ন রেখে একটি কথাই শুধু জেনেছি আমি পৃথিবীতে প্রেম বলে কিছু নেই। কতযে তোমাকে বেসেছি ভালো সে কথা তুমি যদি জানতে। এই হৃদয় ছিঁেড় যদি দেখানো যেত তুমি আমার তুমি মানতে। এমন সব জনপ্রিয় গান গেয়ে প্রথমবারের মত চট্টগ্রামের রাউজান মাতিয়ে গেলেন জনপ্রিয় দেশের শীর্ষ স্থানীয় কিংবদন্তি সংগীত শিল্পী সুবির নন্দি।

গত ১ মে রবিার উপজেলার সুরেশ বিদ্যায়তনের প্রাক্তন ছাত্র/ছাত্রীদের পুনর্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন ও অনুষ্ঠানের উদ্বোধক স্থানীয় সাংসদ ও রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপিসহ হাজার শ্রোতা তাকে কাছে পেয়ে তার সুললিত কন্ঠের এসব জনপ্রিয় গান শুনতে পেয়ে মুগ্ধ হয়েছিলেন। এদিন সকাল থেকেই সারাদিন ব্যাপী আলোচনাসভাসহ নানা অনুষ্ঠান মালার মধ্যে দিয়ে পালিত হয় উপজেলার স্বনাম ধন্য এ প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের পূনর্মিলনী। এ অনুষ্ঠানে যোগ দেন শত বছরের বৃদ্ধ থেকে শুরু করে সদ্য হাই স্কুলে ভর্তি হওয়া কচি কিশোর শিক্ষার্থীরা। বেলা ২টায় যখন মঞ্চে উঠেন সুবির নন্দী তখন প্রিয় শিল্পীকে কাছে সাবাই এক অন্যরকম আনন্দে মেতে উঠেন। স্মৃতি হিসেবে ধরে রাখতে উপচে ভিড়ে সেলফি নিতে হুমড়ি খেয়ে পড়েন অনেকে। কণ্ঠ শিল্পী সুবির নন্দি গানের ফাঁকে দর্শকদের জানালেন এই প্রথম তার রাউজানে আসা। এসে ভালো লাগার কথাও উল্লেখ করেন তিনি।

এ অনুষ্ঠানে তাকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে আলোচনা সভার উদ্বোধক ছিলেন ফজলে করিম চৌধুরী এমপি। প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম সিটি মেয়র আ.জ., নাছির উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন, অনুষ্ঠান উদযাপন পরিষদ সভাপতি জমির উদ্দিন পারভেজ। অন্যান্যদের মাঝে বিশেষ অতিথি ছিলেন, রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এহসানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামলীগ সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবি, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, স্কুলের প্রাক্তন ছাত্র চবি শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল মনসুর, ড. রণজিত কুমার দে, অধ্যাপক রাজিব পালিত, ওসি কেফায়াত উল্লাহ, প্রধান শিক্ষক অশোক সরকার প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত