টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের শীর্ষ পদে আসছেন ওমর ফারুখ !

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি 

Rangunia-omar-faruk-pic-jpeচট্টগ্রাম, ০১ মে (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহসভাপতি মো. ওমর ফারুখ রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের শীর্ষ পদ পাচ্ছেন বলে দলীয় একটি সূত্র জানায়। যোগ্য বলিষ্ট নেতৃত্ব বিবেচনা করে তাকে এ পদ দেয়া হচ্ছে বলে সূত্রটি জানায়। ছাত্র জীবন থেকে মো. ওমর ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে বিভিন্ন আন্দোলন সংগ্রামে সরাসরি অংশ নিয়েছেন তিনি। ছাত্রলীগের কলেজ কমিটিসহ বিভিন্ন কমিটিতে জোরালো ভূমিকা রাখার পাশাপাশি ছাত্রলীগে নবীনদের ছাত্রলীগের আসার উদ্বুদ্ধ করেছেন। জোট সরকারের আমলে ছাত্রলীগের রাজনীতি করার কারনে তিনি বিভিন্ন মামলা হামলার শিকার হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র নির্দেশে গত ১২ মার্চ উপজেলা ছাত্রলীগের সম্মেলনকে সফল করতে ওমর ফারুখ রাঙ্গুনিয়া ছাত্রলীগকে সংগঠিত করে। সম্মেলনে বিশাল জমায়েতের পিছনে তার যথেষ্ট অবদান ছিল বলে ছাত্রলীগের নেতাকর্মীরা জানিয়েছেন। উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা তার নেতৃত্বে মাঠে ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে আগামীতে রাঙ্গুনিয়ায় ছাত্রলীগের শক্তিশালী দূর্গ গড়ে তুলবে বলে মত প্রকাশ করেন অনেকে। রাঙ্গুনিয়া কলেজ. রানীর হাট কলেজ, উত্তর রাঙ্গুনিয়া কলেজসহ রাঙ্গুনিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে ছাত্রলীগকে শক্তিশালী করতে সক্রিয় ভুমিকা রয়েছে। গত ১২ মার্চ উপজেলা ছাত্রলীগের সম্মেলন হলেও সম্মেলনে কমিটি ঘোষনা হয়নি।

ওমর ফারুক জানান, ছাত্র ও মেধা নির্ভর ছাত্রলীগ গড়ার জন্য আমি সর্বদা চেষ্ঠা প্রাণপন চেষ্ঠা চালিয়ে যাব। রাঙ্গুনিয়া ছাত্রলীগে নতুনত্ব আনতে অবশ্যই কাজ করে করব।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব জানান, সক্রিয় ছাত্রলীগ নেতাকর্মীরা সৎ, যোগ্য , ত্যাগী ও ছাত্রত্ব রয়েছে এমন ছাত্র নেতাকে শীর্ষ পদে আনলে রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ একটি শক্তিশালী ও আদর্শ ছাত্র সংগঠনে রূপ নেবে বলে তিনি জানান। অচিরেই রাঙ্গুনিয়া উপজেলা কমিটির পূনাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বলে তিনি জানান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত