টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিটিসিএলে দুই পদে ১২০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি

btclচট্টগ্রাম, ৩০ এপ্রিল (সিটিজি টাইমস):: বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল) সম্প্রতি দুটি পদে মোট ১২০ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে জুনিয়র সহকারী ম্যানেজার (অ্যাকাউন্টস, রেভিনিউ, ফাইন্যান্স) পদে মোট ৫০ জন এবং অ্যাকাউন্ট্যান্ট পদে মোট ৭০ জনকে নিয়োগ দেওয়া হবে বলে জানানো হয়। ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদনের প্রক্রিয়া। আবেদন করা যাবে আগামী ১০ মে ২০১৬ পর্যন্ত।

আবেদনের যোগ্যতা
জুনিয়র সহকারী ম্যানেজার (অ্যাকাউন্টস, রেভিনিউ, ফাইন্যান্স) পদে আবেদনের জন্য আবেদনকারীকে সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংসহ এমকম, এমবিএ, এমবিএসে সিজিপিএ-৪.০-এর মধ্যে কমপক্ষে ২.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে এবং স্নাতক পর্যায়ে সিজিপিএ-৪.০-এর মধ্যে কমপক্ষে ২.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫.০-এর মধ্যে কমপক্ষে ৩.০ পেয়ে উত্তীর্ণ হতে হবে।

অ্যাকাউন্ট্যান্ট পদে আবেদনের জন্য আবেদনকারীকে সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংসহ বাণিজ্যিক বিভাগ থেকে চার বছরের স্নাতক সম্পন্ন করতে হবে। সিজিপিএ হতে হবে ৪.০-এর মধ্যে কমপক্ষে ২.৫০ এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫.০-এর মধ্যে কমপক্ষে ৩.০ পেয়ে উত্তীর্ণ হতে হবে।

আবেদনের প্রক্রিয়া
জুনিয়র সহকারী ম্যানেজার (অ্যাকাউন্টস, রেভিনিউ, ফাইন্যান্স) এবং অ্যাকাউন্ট্যান্ট পদে আবেদনের জন্য আবেদনকারীকে http://btcl.teletalk.com.bd এই লিংকে প্রবেশ করে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে আবেদন ফরমের তথ্যাদি পূরণ এবং ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে। অনলাইনে আবেদনের শেষ তারিখ ১০ মে বিকেল ৫টা পর্যন্ত। অনলাইনে আবেদন সম্পন্ন করে আবেদনের একটি প্রিন্ট কপি নিতে হবে এবং প্রাপ্ত ইউজার আইডি সংরক্ষণ করতে হবে। এরপর আবেদন কপিতে দেওয়া ইউজার আইডি নম্বর ব্যবহার করে আবেদনকারীকে ৪৮ ঘণ্টার মধ্যে টেলিটক প্রি-পেইড নম্বরের মাধ্যমে আবেদন ফি ১০০০ পরিশোধ করতে হবে। অনলাইন থেকে আবেদন ফরম ডাউনলোড করে সেটি সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ১৫ মে ২০১৬ তারিখের মধ্যে ব্যবস্থাপনা পরিচালক, বিটিসিএল, ৩৭/ই ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০ বরাবর টেলিযোগ ভবনের নিচতলার ১০৫ নম্বর কক্ষ—গ্রহণ ও বিতরণ শাখায় পৌঁছাতে হবে।

নির্বাচনের প্রক্রিয়া
আবেদনপত্র যাচাই-বাছাই শেষে যোগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে প্রার্থী নিয়োগ দেওয়া হবে।

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা
চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা বিটিসিএলের গ্রেড অনুযায়ী বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাপ্রাপ্ত হবেন। এ ক্ষেত্রে জুনিয়র সহকারী ম্যানেজার (অ্যাকাউন্টস, রেভিনিউ, ফাইন্যান্স) পদে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তরা বিটিসিএলের গ্রেড ৮ বা সমতুল্য বেতন (বেসিক ১২৮০০ টাকা) এবং অ্যাকাউন্ট্যান্ট পদে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তরা বিটিসিএলের গ্রেড ৯ বা সমতুল্য বেতন (বেসিক ১১০০০ টাকা) হারে বেতনপ্রাপ্ত হবেন।

বিস্তারিত জানতে যোগাযোগ বিটিসিএল, ৩৭/ই ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০; ফোন: ৯৩২০০৪৬, ৯৩২০১৭৪; ওয়েবসাইট: www.btcl.com.bd

মতামত