টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকনাফে পৌর নির্বাচনে উৎসরব মূখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

teknafচট্টগ্রাম, ২৮ এপ্রিল (সিটিজি টাইমস)::  টেকনাফ পৌরসভার নির্বাচনে মনোনয়ন ফরম জমার শেষ দিনে উৎসব মূখর পরিবেশে মেয়র, সাধারন কাউন্সিলার ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এতে মেয়র পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও বর্তমান মেয়র হাজী মোঃ ইসলামসহ ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ৮ জন ও সাধারন কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যান্য দলের পক্ষে কোন মনোনয়পত্র জমা দেননি। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা গেছে।

২৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে বিভিন্ন ওয়ার্ড থেকে শো-ডাউনের মাধ্যমে প্রার্থীরা টেকনাফ উপজেলা নির্বাচন কার্যালয় চত্বরে আসতে শুরু করে।

পরে প্রার্থীসহ গণ্যমান্য ব্যক্তিরা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকতার বরাবরে স্ব-স্ব প্রাথীরা মনোনয়ন ফরম জমা দিতে দেখা যায়।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী ও বর্তমান মেয়র হাজী মোঃ ইসলাম, স্বতন্ত্র পদে সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোঃ ইসমাইল, সাবেক পৌর প্রশাসক এসএমএ ফারুক বাবুল, জাহাঙ্গীর আলম, মোঃ হাসেম জমা দিয়েছেন।

এদিকে বিএনপির পক্ষে কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা না দেয়ায় বিএনপি ও অঙ্গ সংগঠন কর্মীদের মধ্যে হতাশ ও ক্ষোভ বিরাজ করছেন। এনিয়ে গোটা পৌর এলাকায় মুখরোচক আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

অপরদিকে সংরক্ষিত ১ নং আসনে সাজেদা আকতার মুন্নি, কুহিনুর আকতার, মোসাম্মৎ ফিরুজা বেগম, সংরক্ষিত ২ নং আসনে দিলরুবা খানম, শামীমা আকতার, রাজিয়া বেগম ও সংরক্ষিত ৩ নং আসনে নাজমা আলম ও হোসনে আরা বেগম মনোনয় পত্র জমা করেছেন।

সাধারন কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে হাজী মুহাম্মদ ইউনুছ, বাচা মিয়া, শাহ আলম মিয়া, মেহেদী হাসান, মোঃ আলম, নজির আহমদ কালু,
২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ আবু হারেছ, এনামুল হাসান, মোঃ সামশুল আলম, নুরুচ্ছমদ লালু, মোঃ ফরিদ, মোঃ জকির আলম, ফরিদ আহমদ।

৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর একরামুল হক, মাওঃ মোঃ আশরফ আলী, মোঃ জাহেদ হোসেন, ৪ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর হাছান আহমদ, হোছন আহমদ, কবির আহমদ, আহমদ উল্লাহ, মোঃ ইসমাইল, শওকত আলম, ৫ নং ওয়ার্ডে মোঃ ইউসুফ মনু, মোঃ আলম বাহাদুর, মোঃ ইউসুফ ভুট্টো, রেজাউল করিম, ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও স৬াংবাদিক আবদুল্লাহ মনির, মোঃ ইউসুফ, জাহাঙ্গীর আলম, সোহেল রানা, ৭ নং ওয়ার্ডে, বর্তমান কাউন্সিলর মাওঃ মুজিবুর রহমান, মোঃ ইলিয়াছ, ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ রফিক, মোঃ ইউনুছ, মোঃ মনিরুজ্জামান (আমীর), মোঃ উসমান গণি, আবুল আলী ও ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ আমিন ভূলু, নুরুল বশর, নুরুল আবছার, মোঃ ইউনুছ। উল্লেখ্য আগামী ২৫ মে সারাদেশে ৯টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তম্মধ্যে টেকনাফ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মতামত