টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড় পৌর নির্বাচনে ৬১ প্রার্থী’র মনোনয়ন জমা

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

News-photoচট্টগ্রাম, ২৮ এপ্রিল (সিটিজি টাইমস):: নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ২৫ মে রামগড় পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে আজ বৃহস্পতিবার ২৮ এপ্রিল মনোনয়ন জমার শেষ দিনে মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন। কাউন্সিলর পদে ৫০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জনসহ সর্বমোট মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৬১ জন। বৈধ্য প্রার্থী বাচাই করা হবে আগামী ২ মে আর সর্বশেষ কারা নির্বাচনী মাঠে প্রতিদ্বন্ধীতা করছেন তা জান যাবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ মে ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক বিশ^ প্রদীপ কুমার কারবারী, সতন্ত্র থেকে বর্তমান মেয়র মোহাম্মদ শাহজাহান কাজী রিপন, বিএনপি থেকে উপজেলা বিএনপির সভাপতি হাফেজ আহাম্মদ ভূঁইয়া ও জাসদ থেকে মোঃ মমিনুল আলম শ্যামল।

কাউন্সিলর পদে ১নং ওয়ার্ড থেকে ৩জন নুর আলম, আনন্দ মোহন, ও মোঃ দেলোয়ার হোসেন। ২নং ওয়ার্ড থেকে ৬ জন বাদশা মিয়া, মিল্টন ত্রিপুরা, আবদুল কাইয়ুম, জাহাঙ্গীর আলম, লিটন দাস ও মোঃ ইলিয়াছ। ৩নং ওয়ার্ড থেকে ৭জন বিষ্ণু কুমার দত্ত, সুজায়েত আলী, মোঃ ইলিয়াছ, মোঃ আনোয়ার হোসেন, নিথিল চন্দ্র নাথ, জসিম উদ্দিন ও বাবুল চন্দ্র নাথ। ৪নং ওয়ার্ড থেকে ৫জন মোঃ শাহ আলম, আহসান উল্ল্যাহ, মোহাম্মদ মহি উদ্দিন হারুন, মোঃ আনোয়ার ফারুক ও মোঃ শহিদুর রহমান। ৫নং ওয়ার্ড থেকে ৭জন মোঃ নুর নবী, মোঃ নুরুল ইসলাম, মোশারফ হোসেন, মোঃ জামাল উদ্দিন, খায়রুল ইসলাম, একরামুল হক, আবদুল কাইয়ুম । ৬নং ওয়ার্ড থেকে ৪জন রহিম উল্ল্যাহ, ওবায়দুল হক, মোঃ শামীম ও মোঃ নজরুল ইসলাম। ৭নং ওয়ার্ড থেকে ৫জন আবুল বশর, মোঃ শাহ জাহান, জসিম উদ্দিন, মোঃ নুরুল করিম ও নজির আহাম্মদ। ৮নং ওয়ার্ড থেকে ৫জন মোঃ সাহাব উদ্দিন, জিয়া উর রহমান, জসিম উদ্দিন চৌধুরী, মোঃ জামাল উদ্দিন ও মোঃ শহিদুল ইসলাম। ৯নং ওয়ার্ড থেকে ৬ জন আবুল কাশেম, সাহাব উদ্দিন, এয়ার আহাম্মদ, ফারুক শাহ, উত্তম কুমার বড়–য়া ও মোঃ শাহাদাত হোসেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন সংগ্রহ করেছেন ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে ২জন বিবি আয়েশা ও সিমা ত্রিপুরা। ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে ২জন জাহানারা বেগম ও কনিকা বড়ুয়া। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে ৩ জন জাহানারা আক্তার, হাজেরা আক্তার কলি ও আনোয়ারা বেগম। কেউ এ পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেননি।

নির্বাচন অফিসার মোহাম্মদ রিপন হোসেন জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডে পুরুষ ভোটর ৯৬২৬ ও মহিলা ভোটার ৮৬৪৭ জন সর্বমোট ভোটার সংখ্যা ১৮২৭৩ জন। তিনি আরো জানান, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী রামগড় পৌরসভা নির্বাচনের মনোনয়ন ফরম গ্রহন করা হয়েছে। তিনি আরো বলেন, নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করার লক্ষে সব ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত