টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের ভরাডুবি

চট্টগ্রাম, ২৬ এপ্রিল (সিটিজি টাইমস) ::  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে পূর্ণ প্যানেলে জয় পেয়েছে আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দল। নির্বাচনে ভরাডুবির শিকার হয়েছে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

নির্বাচনে হলুদ দল থেকে সভাপতি পদে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব ও সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার ও উদ্ভিদবিদ্যা বিভাগের অধ্যাপক এম এ গফুর  এ তথ্য জানান। এর আগে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

হলুদ দল থেকে সভাপতি নির্বাচিত হওয়া ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব পেয়েছেন ৪৪৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী ‘সাদা দল’ থেকে সভাপতি পদে দর্শন বিভাগের অধ্যাপক মোজাফফর আহমদ পেয়েছেন ২৩৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে হলুদ প্যানেলের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য পেয়েছেন ৪১৮ ভোট এবং সাদা দলের সাধারণ সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান পেয়েছেন ২৪৭ ভোট।

এছাড়াও হলুদ দলের সহ-সভাপতি পদে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অধ্যাপক খালেদ মিসবাহুজ্জামান ৪৫৮, কোষাধ্যক্ষ পদে ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক অলক পাল ৪৩১ এবং যুগ্ম-সম্পাদক পদে পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মহসীন ৩৪২, সদস্য পদে অধ্যাপক ড. মো. আলাউদ্দিন ৪৪৪, কুন্তল বড়ুয়া ৩১৯, অধ্যাপক ড. মাহবুবুল হক ৪৬২, শাহেদুল কাদের ৪২৭, সবুজ চৌধুরী ৩৪৯, সাজেদা আক্তার ৪৪২ ভোটে নির্বাচিত হয়েছেন।

সাদা দল থেকে সহ-সভাপতি পদে ইনস্টিটিউট অ্যান্ড মেরিন সাইয়েন্স অ্যান্ড ফিশারিজের সহযোগী অধ্যাপক মো. জাহেদুর রহমান চৌধুরী ১৯১, যুগ্ম সম্পাদক পদে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ যাকারিয়া ৩৩১ এবং কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. হোসেন শহীদ সোহরাওয়ার্দী ২২৩ ভোট পেয়ে হলুদ দলের সব প্রার্থীদের সঙ্গে হেরে গেছেন। এছাড়াও সদস্য পদে অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, অধ্যাপক মো. ইমাম হোসেন, ড. মোহাম্মদ সাখাওয়াত প্রতিদ্বন্দ্বিতা করে তারাও হলুদ দলের সদস্য প্রার্থীদের কাছে হেরে গেছেন।

এদিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ‘হলুদ’ দল থেকে শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হওয়া ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব  বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সকলকে সাথে নিয়ে সুনাম ধরে রাখতে কাজ করে যাব। এ জন্য সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি।’

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে এককভাবে ‘হলুদ’ দল পূর্ণ প্যানেলে এবারসহ তারা মোট চারবার জয়ী হয়ে আসছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত