টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র বিরোধী আন্দোলন চাঙ্গা, ফের সমাবেশ

শহীদ ইসলাম বাবর
দক্ষিন চট্টগ্রাম প্রতিনিধি

sচট্টগ্রাম, ২৬ এপ্রিল (সিটিজি টাইমস): চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারায় এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ বিরোধী আন্দোলন ফের চাঙ্গা ।

১৫ দিনের জন্য অন্দোলন কর্মসূচি স্থগিত হওয়ার সময় শেষে আজ মঙ্গলবার বিকেলে আবার সেই পশ্চিম গন্ডামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে সমাবেশ করে গণ্ডামারা বসত ভিটি ও গোরস্থান রক্ষা কমিটি।

সমাবেশে লিয়াকত আলী বলেন, ‘আমি একটি রাজনৈতিক দলের কর্মী। কিন্তু এটি কোনো দলের আন্দোলন নয়। জনগনের আন্দোলন। বাঁশখালীর গন্ডমারায় পরিবেশ বিধ্বংসী কোনো প্রকল্প জনগন হতে দিবে না। আপনি (প্রধানমন্ত্রী) জনগনের পক্ষে অবস্থান নিবেন। কোনো রাঘববোয়ালের পক্ষ নিবেন না। গন্ডমারাবাসী দেশের উন্নয়নের বিপক্ষে নয়। তাই এখানে বিদ্যুৎপ্রকল্পটি বাতিল করে ইপিজেডসহ শিল্পকারখানা স্থাপন করুন।’

বিদ্যুৎপ্রকল্পটির উদ্যেক্তা এস আলম গ্রুপকে উদ্দেশ্যে করে লিয়াকত বলেন, ‘এস আলম প্রকল্পটি বাতিল করে গন্ডামারায় যদি অন্য কোনো কারখানা করেন, তাহলে এলাকার লোকজন দুইমাস কোনো টাকা ছাড়া কাজ করে দিবে।’

লিয়াকত আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন তেল, গ্যাস, বিদ্যুৎ, খনিজ সম্পদ ও বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য হাসান মারুফ রুমী, ইঞ্জিনিয়ার মাহবুব সুমন, স্থানীয় বাসিন্দা মো. জাকারিয়া, হেলাল উদ্দিন সিকদার ও শফকত হোসেন প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত