টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে পঁচা মিষ্টি ধ্বংস, কারখানাকে ২ লাখ টাকা জরিমানা

CTGচট্টগ্রাম, ২৫ এপ্রিল (সিটিজি টাইমস) :: : নোংরা পরিবেশে খাবার তৈরি ও পঁচা মিষ্টি ও মিষ্টি তৈরির উপকরণ উদ্ধার করে চট্টগ্রামের বেক অ্যান্ড ফাস্ট মিষ্টি কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে নগরীর চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল, ব্যাপারীপাড়া এলাকায় অবস্থিত বেইক অ্যান্ড ফাস্ট বেকারি এবং মিষ্টির কারখানায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন।

অভিযানে ওই কারখানাকে জব্দকৃত আনুমানিক ৬০ লিটার পোড়া পামঅয়েল, এক মণ পঁচা মিষ্টি এবং দুই মণ পঁচা মিষ্টির রস নালায় ফেলে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, বেইক অ্যান্ড ফাস্ট বেকারি ও মিষ্টি কারখানায় অভিযানে দেখা যায় দীর্ঘদিনের বাসী পুরনো আর ময়লাযুক্ত মিষ্টির রস গরম করে পুনরায় ব্যবহার করার জন্য প্রস্তুত করা হচ্ছিল কারখানায়। এ সময় কারখানা থেকে হাতেনাতে প্রায় ৬০ লিটার গরম পোড়া কালো হয়ে যাওয়া গরম পামঅয়েল জব্দ করা হয়।

এদিকে মিষ্টি সংরক্ষণের জন্য নির্ধারিত রুমে গিয়ে দেখা যায় মিষ্টির রস পুরনো হয়ে সাদা ছত্রাক পড়ে গেছে, মিষ্টি থেকে গন্ধ বেরুচ্ছে। এ ছাড়া মিষ্টি সংরক্ষণের রুমে কোনো এসি কাজ করছিল না, একটা মাত্র ফ্যান ঘুরছে। মিষ্টিতে তেলাপোকা এবং মশা ভাসছে। প্রচ- গরমের মধ্যে খালি হাতেই বানানো হচ্ছিল মিষ্টির রস মাখানো রুটি। এখানে গরমে শ্রমিকের ঘাম আর তেল একাকার হচ্ছে রুটির সঙ্গে। মিষ্টির কারখানার পরিবেশ অত্যন্ত নোংরা।

এসব অভিযোগে কারখানার ম্যানেজার শফিউদ্দিনকে দোষী সাব্যস্ত করে ম্যাজিস্ট্রেট দুই লাখ টাকা জরিমানা করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত