টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে এম-১৬ রাইফেলসহ রইস্যা ডাকাত গ্রেফতার

চট্টগ্রাম, ২৪  এপ্রিল (সিটিজি টাইমস) : চট্টগ্রামের রাউজানে অভিযান চালিয়ে এম সিক্সটিন রাইফেল ও ৫টি বিভিন্ন অস্ত্র, গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে রাউজান থানা পুলিশ।

গ্রেফতারকৃত সন্ত্রাসীর নাম আবদুর রশীদ প্রকাশ রইস্যা ডাকাত। গত শুক্রবার রাতে পুলিশ রাউজানের নোয়াপাড়া পথের হাট এলাকা থেকে রশীদকে গ্রেফতার করলেও দুই দিন তা গোপন রাখে।

গ্রেফতার কালে পুলিশ রইস্যা ডাকাতের নোয়াপাড়া ইউনিয়নের পালোয়ান পাড়া এলাকার ঘর থেকে দেশীয় তৈরি এম-১৬ রাইফেল, একশত ১ রাউন্ড এম- ১৬ রাইফেলের গুলি, দুটি দেশীয় তৈরি বন্দুক, তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোস্তাফিজুর রহমান। স্বয়ংক্রিয় অস্ত্রসহ রইস্যা ডাকাতকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন খবরের ভিক্তিতে রাউজানের নোয়াপাড়ার পলোয়ানপাড়া আস্তানায় অভিযান চালিয়ে বিভিন্ন অস্ত্রশস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত রশীদ ডাকাত রাউজানের শীর্ষ সন্ত্রাসী ফজল হকের সহযোগী।

রইস্যা ডাকাতসহ তার সহযোগীরা গত ২০১৩ সালের ১৫ আগস্ট রাউজানের নোয়াপাড়া চৌধুরী হাট এলাকায় যুবলীগ নেতা মোবারককে গুলি করে হত্যা করে। এই হত্যা মামলায় রইস্যা ডাকাতকে ১ নম্বর আসামি করে সহযোগীসহ রাউজান থানায় মামলা দায়ের করা হয়।

রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ জানান, এ মামলাসহ রাউজান থানায় হত্যা, ডাকাতি, চান্দগাঁও ও সাতকানিয়া থানায় ডাকাতি মামলাসহ ছয়টি মামলা রয়েছে।

রইস্যা ডাকাত রাউজান থানা পুলিশ ও র‌্যাবেরও তালিকাভুক্ত সন্ত্রাসী। সে নোয়াপাড়া ইউনিয়নের পালোয়ান পাড়া এলাকার বুদরুস মেহেরের পুত্র।

মতামত