টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে ২ ইউপিতে নৌকার জয়

করিম শাহ
রামগড় প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৩  এপ্রিল (সিটিজি টাইমস) : নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন খাগড়াছড়ির রামগড় উপজেলার ১নং রামগড় ও ২নং পাতাছড়া ইউনিয়নে ২৩ এপ্রিল শনিবার সকাল ৮ থেকে টানা বিকেল ৪ পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়। উপজেলার ২টি ইউনিয়নের ১৭ হাজার ৮ শত ৫ জন ভোটারের মধ্যে রামগড় ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পুরুষ ভোটার ৪৬০১ জন ও মহিলা ভোটার ৪৫৫০ জন এবং পাতাছড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পুরুষ ভোটার ৪৩০৬ জন ও মহিলা ভোটার ৪৩৪৮ জন।

বিজয়ী চেয়ারম্যানদের ফলাফলঃ
১নং রামগড় ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতীকে বর্তমান চেয়ারম্যান শাহ আলম মজুমদার ৩৩১৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধি বিএনপির মনোনিত প্রার্থী ধানের শীষ প্রতিকে নূর হোসেন নুরু পেয়েছেন ২১৭৩ ভোট, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আবুল হাশেম খাঁন আনারস প্রতীকে পেয়েছেন ১১৩৭ ভোট ও অপর সতন্ত্র প্রার্থী হাসান আলমগীর ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৮৩ ভোট। অপরদিকে ২নং পাতাছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতীকে মনিন্দ্র ত্রিপুরা ৪৭৫১ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধি বিএনপির মনোনিত ধানের শীষ প্রতিকে আবু বক্কর ছিদ্দিক পেয়েছেন ১৬৮৯ ভোট ও সতন্ত্র প্রার্থী চাইথুই মারমা আনারস প্রতীকে পেয়েছেন ৩৬৬ ভোট।

সাধারণ সদস্য পদে বিজয়ীদের ফলাফলঃ
১নং রামগড় ইউনিয়নের সাধারণ সদস্যদের মধ্যে ১নং ওয়ার্ডে থুইমং মার্মা (ফুটবল) ৩২১, ২নং ওয়ার্ডে মংহলা মগ (মোরগ) ১৬৮, ৩নং ওয়ার্ডে আহলু অং কার্বারী (মোরগ) ৪৬৪, ৪নং ওয়ার্ডে ক্যরি মারমা (ভ্যানগাড়ী) ২৮৬, ৫নং ওয়ার্ডে মোহাম্মদ হোসেন (ফুটবল) ৩২৭, ৬নং ওয়ার্ডে আবদুল জলিল (ফুটবল) ৩৬৮, ৭নং ওয়ার্ডে মফিজুর রহমান রিপন (ফুটবল) ৬১২, ৮নং ওয়ার্ডে আবদুল হান্নান (টিউবওয়েল) ৩৪৮ ও ৯নং ওয়ার্ডে নবরায় ত্রিপুরা (টিউবওয়েল) প্রতীকে ৪১৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। অপরদিকে ২নং পাতাছড়া ইউনিয়নের সাধারণ সদস্যদের মধ্যে ১নং ওয়ার্ডে অমৃত লাল ত্রিপুরা (মোরগ) ৩৮২, ২নং ওয়ার্ডে মহি উদ্দিন (মোরগ) ২৪৬, ৩নং ওয়ার্ডে আবদুল লতিফ (মোরগ) ৩৮৪, ৪নং ওয়ার্ডে মানেন্দ্র চাকমা (টিউবওয়েল) ২৭১, ৫নং ওয়ার্ডে কর্ণমোহন ত্রিপুরা (ফুটবল) ৪০৬, ৬নং ওয়ার্ডে মোঃ ইউনুছ (মোরগ) ৪৭৪, ৭নং ওয়ার্ডে মানেন্দ্র ত্রিপুরা (টিউবওয়েল) ৪২৬, ৮নং ওয়ার্ডে জাহাঙ্গীর আলম (মোরগ) ২৪৬ ও ৯নং ওয়ার্ডে আমান উল্ল্যাহ (ফুটবল) প্রতীকে ৩০৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত মহিলা সদস্য পদে বিজয়ীদের ফলাফলঃ
১নং রামগড় ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডে চাইওয়া চৌধুরী (সূর্যমুখী) ৫৪২ ভোট, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে মালেকা বেগম (মাইক) ১২১৫ এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে বিবি রোকেয়া বেগম (সূর্যমুখী) প্রতীকে ১৪৩৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। অপরদিকে ২নং পাতাছড়া ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডে ফাতেমা বেগম (মাইক) ৬৩৮ ভোট, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে ফর্দলক্ষী ত্রিপুরা (বই) ১৪২৫ ভোট এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে হাসিনা বেগম (তালগাছ) প্রতীকে ৭৪২ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন এর তত্তাবধানে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহম্মদ রিপন হোসেন নিবিড় পর্যবেক্ষনে নির্বাচনী ফলাফল ঘোষনা করেন। তাছাড়া উপজেলা ভোট গ্রহন ও ফলাফলে সার্বিক নিরাপত্তায় সকল পর্যায়ে আনচার ও বিডিপি, পুলিশ ও বিজিবি নিরাপত্তা বলয় তৈরী করা হয়।

(ছবি সংযুক্ত)

 

মতামত