টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ার মরিয়ম নগর ও স্বনির্ভর ইউপির নির্বাচন স্থগিত !

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম, ২৩ এপ্রিল (সিটিজি টাইমস) :  তফসিল অনুযায়ী সারাদেশের মতো চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ মে রাঙ্গুনিয়ায় অনুষ্ঠিত হবে। ৪র্থ ধাপের তফসিলে উপজেলার মরিয়ম নগর ও স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের একটি মামলায় এ দুই ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। নির্বাচন স্থগিতের খবরে এই দুই ইউনিয়নের উৎসব মুখর পরিবেশ থমকে গেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল আলম জানান, অনুষ্ঠিতব্য আগামী ২৮ মে নির্বাচনের তফসিলে এ দুই ইউনিয়নের নাম আসেনি। আজ (রোববার) থেকে ১২ ইউনিয়নের মনোনয়ন ফরম দেয়া হবে। তবে মরিয়ম নগর ও স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের মনোনয়ন ফরম দেয়া হচ্ছেনা।

একটি সূত্র জানায়, একটি পুর্নাঙ্গ ইউনিয়ন পরিষদ হতে আয়তন ও লোকসংখ্যা যতটুকু হওয়ার দরকার মরিয়ম নগর ইউনিয়নে বর্তমানে তা নেই। পাশ্ববর্তী স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন থেকে আয়তন যোগ করতে উচ্চ আদালতে একটি মামলা দায়ের করা হয়। দুই ইউনিয়নের সীমানা জটিলতার কারনে আদালত নির্বাচন স্থগিত করেন।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার দুই ইউনিয়নে নির্বাচন না হওয়ার খবর নিশ্চিত করে বলেন, তফসিল অনুযায়ী অন্য ইউনিয়ন গুলোতে নির্বাচনের সকল কার্যক্রম গ্রহন করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত