টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে ইউপি নির্বাচনে ভোট গ্রহণ চলছে

মীর মাহফুজ আনাম
কেন্দ্র পর্যক্ষেনস্থল থেকে

চট্টগ্রাম, ২৩  এপ্রিল (সিটিজি টাইমস) : : ফটিকছড়ির ১৪ ইউনিয়নে শুরু হয়েছে ভোটের গ্রহন। সকাল আটটা থেকে শুরু হয় ভোট গ্রহন। নানা উদ্বেগ, উৎকন্ঠার মধ্যে শরু হওয়া নির্বাচনে সকাল থেকে ভোটারের উপস্থিতি সন্তোশজনক। ১ শত ২৮টি কেন্দ্রে চলমান ভোটে সকাল ১১ টা পর্যন্ত তেমন কোন বড় ধরণের অঘটন কিংবা কেন্দ্র দখলের খবর আমাদের কাছে আসেনি। তবে, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা শঙ্কা প্রকাশ করেছেন যে কোন মুহূর্তে কেন্দ্র দখল করার জন্য মূখিয়ে আছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।


সরেজমিনে পরিদর্শনে, সকাল সাড়ে আটায় আজিম নগর আহমদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইন। কোন প্রকার অপ্রিতীকর ঘটনা ঘটেনি । তবে, এ কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্ট দেখা যায়নি।


পাইন্দং হাইদচকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোটরদের উপস্থিতি খুব বেশি লক্ষ্য করা যায় । সেখানে কেন্দ্রে বাহিরে লোকজন জড়ো হলে পুলিশ লাটিচার্জ করতে দেখা যায় । দায়িত্বরত প্রিজাইডিং অফিসার শফিকুর রহমান জানান, এ কেন্দ্রে ১৮শত ৭০ ভোটের মধ্যে সকাল সাড়ে নয়টায় ২৫০ ভোট পড়েছে ।


সুন্দপুরের আজিমপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আ.রীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম পরিদর্শনে এসে অভিযোগ করেন তার এজেন্টদেরকে বের করে দেওয়া হয়েছে।


সুন্দপুর ওয়ালিউল­াহ চৌধুরী বাড়ি সংলগ্ন ছিলোনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরিদর্শন কালে বিএনপির প্রার্থী শহীদুল আজম বলেন, নৌকার পক্ষে কেন্দ্র দখল করতে পাঁচ পুকুরিয়া কেন্দ্রে তাদের লোকজন জড়ো হয়েছে। সেখানে যে কোন মূহুর্তে কেন্দ্র দখল হতে পারে।


উলে­খ্য, ১৫ টি ইউনিয়নে নির্বাচন হওয়ার সকল প্রস্তুতি গ্রহন করলেও নির্বাচনের দু‘দিন পূর্বে আদালতের স্থগিতাদেশ প্রদান করায় ভূজপুর ইউনিয়নে নির্বাচন স্থগিত করা হয়েছে । ইতিপূর্বে চার ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে যাওয়ায় বর্তমানে ১০ ইউনিয়নে চেয়াম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে, ১৪ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য (মেম্বার প্রার্থী) ও সংরক্ষিত সদস্য (মহিলা মেম্বার প্রার্থীর) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
ছবি- পাইন্দং হাইদচকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিম সুন্দরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের চিত্র ।সকাল দশটায় তোলা ছবি ।


নির্বাচন সংক্রান্ত যে কোন তথ্য থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন্ এই নম্বারে ০১৮১৭২৪৫৪০৮ ।

মতামত