টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে ভোট যুদ্ধ : র‌্যাব, বিজিবি মোতায়েন, ৮২ কেন্দ্র ঝুঁকিপূর্ণ 

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

Fatickchariচট্টগ্রাম, ২২ এপ্রিল (সিটিজি টাইমস) :  ফটিকছড়ি উপজেলার ১৪ টি ইউনিয়নে ভোট যুদ্ধ কাল শনিবার । সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে ভোট গ্রহন । নির্বাচনের ১২৮ টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার সকাল থেকে সংশ্লিষ্ট রিটার্নি কর্মকর্তরা ব্যালেট পেপার, স্বচ্ছ ব্যালেট কক্্রসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রিজাইডিং অফিসারের হাতে তুলে দেন। প্রিজাইডিং অফিসাররা নির্বাচনী সরঞ্জামাদি ও আইনশৃঙ্খলা বাহিনীসহ নিজ নিজ ভোট কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাদের সমন্বয়লক মোহাম্মদ নজরুল ইসলাম জানান, ৮ জন ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, ৮ প্লাটুন বিজিবিসহ প্রায় ১৪ শত পুলিশ মোতায়েন করা হয়েছে । তাছাড়া প্রতি কেন্দ্রে একজন এস আই এর নেতৃত্বে পর্যাপ্ত পরিমাণ পুলিশ ও প্রতি কেন্দ্রে ১৫ জন করে আনসার থাকবে । উপজেলার মোট ৮২টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসান। এখানে ১৪ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৪২ হাজার ৪ শত ৬৩ জন।

উলে­খ্য, ১৫ টি ইউনিয়নে নির্বাচন হওয়ার সকল প্রস্তুতি গ্রহন করলেও নির্বাচনের দু‘দিন পূর্বে আদালতের স্থগিতাদেশ প্রদান করায় ভূজপুর ইউনিয়নে নির্বাচন স্থগিত করা হয়েছে । ইতিপূর্বে চার ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে যাওয়ায় বর্তমানে ১০ ইউনিয়নে চেয়াম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে, ১৪ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য (মেম্বার প্রার্থী) ও সংরক্ষিত সদস্য (মহিলা মেম্বার প্রার্থীর) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাজুড়ে উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে। তবে, উদ্বেগ, উৎকন্ঠাও রয়েছে ভোটারদের মাঝে। সংশয় রয়েছে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে। ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী শতভাগ নিরপেক্ষ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দিয়েছেন।

মতামত