টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ের ছয় ইউনিয়নে আ’লীগের একক প্রার্থী , প্রার্থী ঘোষণা করেনি বিএনপি

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রাম, ২২ এপ্রিল (সিটিজি টাইমস) :  আগামী ৪ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে মিরসরাইয়ের ছয়টি ইউনিয়নে কাউন্সিলের মাধ্যমে দলীয় একক প্রার্থী নির্ধারণ করেছে আওয়ামীলীগ। এখনো একক প্রার্থী চুড়ান্ত করতে পারেনি বিএনপি। আগামী কিছুদিনের মধ্যে দলীয় একক প্রার্থী চুড়ান্ত করা হবে বলে জানিয়েছেন উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আমিন। গত ১৪ ও ১৫ এপ্রিল হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া উত্তেজনাকর পরিস্থিতির মধ্য দিয়ে ছয়টি ইউনিয়নে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে দলীয় একক প্রার্থী নির্ধারণ করা হয়েছে। ১০ নম্বর মিঠানালা ইউনিয়নে উপজেলা আ’লীগের সহ-সভাপতি খায়রুল আলম,১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নে সমাজ সেবক, দানবীর ও আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর হোসাইন (মাষ্টার), ১২ নম্বর খৈয়াছড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী, ১৩ নম্বর মায়ানী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী, ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী ও ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল কবির ফিরোজ, ইউনিয়ন আ’লীগের কাউন্সিলে নৌকা প্রতীকের জন্য নির্বাচিত হন। তবে ১৫ এপ্রিল মঘাদিয়া উচ্চ বিদ্যালয়ে মঘাদিয়া ইউনিয়নের কাউন্সিল হওয়ার কথা থাকলেও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী ও আ’লীগ নেতা জাহাঙ্গীর হোসাইন মাষ্টারের সমর্থকদের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দিলে উপজেলা আ’লীগ কাউন্সিল স্থগিত করে। পরবর্তিতে দুইদিন পরে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে বর্তমান চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী উপস্থিত না থাকায় জাহাঙ্গীর হোসাইন (মাষ্টারকে) বিনাপ্রতিদ্বন্ধিতায় বিজয়ী ঘোষনা করে দলীয় একক প্রার্থী নির্ধারণ করা হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান বলেন, আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাউন্সিলরদের ভোটে বিজয়ী চেয়ারম্যান প্রার্থীদের তালিকা দলের কেন্দ্রীয় প্রার্থী মনোনয়ন বোর্ডে জমা দেয়া হয়েছে। কাউন্সিলরদের ভোটে বিজয়ী প্রার্থীরাই দলীয় একক প্রার্থী হিসেবে অনেকটা চুড়ান্ত।

অন্যদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিএনপির খুব একটা আগ্রহ না থাকলেও ছয়টি ইউনিয়নে দলীয় মনোনয়ন লাভের আশায় একাধিক প্রার্থী লবিং করছেন। ১০ নম্বর মিঠানাল ইউনিয়নে ডা. শাহ আলম, ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নে ইউনিয়ন বিএনপির সভাপতি কামরুল আলম, সাধারণ সম্পাদক আলা উদ্দিন। ১২ নম্বর খৈয়াছড়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান রফিকুজ্জামান, শাহদাত হোসেন, আব্দুর রহিম বাবলু, ছানা উল্লাহ মেম্বার, গিয়াস উদ্দিন ও ছাত্রদল নেতা শাহ মোঃ ফোরকান। ১৩ নম্বর মায়ানী ইউনিয়নে সাবেক চেয়ারম্যান মুসা মিয়া, আবু জাফর মেম্বার, বিএনপি নেতা নুর হোসেন, ছাত্রদল নেতা মাছুম বিল্লাহ। ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নে বিএনপি নেতা এসএম জসীম উদ্দিন ও ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য সচিব সালাহ উদ্দিন সেলিম।

উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী বলেন, আমার এখনো একক প্রার্থী নির্ধারণ করিনি। আগামী কিছুদিনের মধ্যে দলের নীতি নির্ধারনী সভায় একক প্রার্থী ঘোষনা করা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত