টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৩ মে খুলছে চুয়েট, সভা সমাবেশ নিষিদ্ধ

চট্টগ্রাম, ২১  এপ্রিল (সিটিজি টাইমস)  :শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের কারণে বন্ধ হয়ে যাওয়া চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) আগামী ৩ মে খুলছে। এর আগে ২ মে আবাসিক হল খুলবে। তবে ক্যাম্পাসে সকল ধরণের সভা-সমাবেশ মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট, সেন্টারসমূহের চেয়ারম্যান এবং রেজিস্ট্রারের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম, চালুর সিদ্ধান্ত হয়েছে।

চুয়েটের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২ মে সোমবার বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেয়া হবে। আবাসিক হলের গেইট খোলার সময়সূচী পরবর্তীতে জানানো হবে এবং পরদিন মঙ্গলবার থেকে স্নাতক পর্যায়ের সকল শিক্ষা কার্যক্রম যথারীতি শুরু হবে।

কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদেরকে হলে প্রবেশ করার সময় পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সভা, মিছিলসহ সকল প্রকার ছাত্র সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের লেভেল-৫, টার্ম-১ এর মেধাবী ছাত্র মোঃ মুহাইমিনুল ইসলাম গত ২৯ মার্চ মদুনাঘাট এলাকায় মর্মান্তিক দুর্ঘটনার নিহত হন। এ দুর্ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি করে শিক্ষার্থীরা দায়ী চালক সহকারীদের বিচারসহ ৭ দফা দাবিতে লাগাতার আন্দোলন শুরু করে। এতে বিশ্ববিদ্যালয় অচল হয়ে পড়ে। এ পরিস্থিতিতে গত ৭ এপ্রিল থেকে চুয়েট কর্তপক্ষ চুয়েট-এর স্নাতক পর্যায়ের সকল শিক্ষা কার্যক্রম (পরীক্ষাসহ) বন্ধ ঘোষণা করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত