টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দুই দিনের রিমান্ডে হেফাজত নেতা হারুন ইজহার

চট্টগ্রাম, ২১  এপ্রিল (সিটিজি টাইমস)  :হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলামের ছেলে মুফতি হারুন ইজাহারকে জিজ্ঞাসাবাদের জন্য নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ১০ দিনের রিমান্ড চাইলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার(২১ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম মহানগর পঞ্চম আদালতের হাকিম নাজমুল হোসেন চৌধুরী এই আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক রাকিবুল ইসলাম আদালতে হারুন ইজহারের দশ দিনের রিমান্ডের আবেদন করেন। মহানগর হাকিম আব্দুল কাদেরের আদালত বৃহস্পতিবার শুনানির সময় নির্ধারণ করে হারুনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটনপুলিশেল সহকারী কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, ২০১২ সালের মে মাসে কোতয়ালী থানায় দায়ের করা বিস্ফোরক আইনের একটি মামলায় হারুন ইজাহারের বিরুদ্ধে করা ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

এর আগে গত মঙ্গলবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে ১১ মামলায় জামিনে মুক্তির পর জেল গেট থেকে তাকে আটক করেছিল কোতোয়ালি থানা পুলিশ। বুধবার ডিবির কাছে হস্তান্তর করা হলে নাশকতার একটি মামলায় নতুন করে হারুন ইজহারকে গ্রেপ্তার দেখায় ডিবি।

প্রসঙ্গত,২০১৩ সালের অক্টোবরে নগরীর লালখান বাজার মাদরাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় দুই ছাত্র নিহত হয়। পরে পুলিশ সেখানে অভিযান চালিয়ে চারটি তাজা গ্রেনেড ও এসিড উদ্দার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে খুলশী থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেছিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত