টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়ি ও ফটিকছড়ির দুই ইউপি নির্বাচন স্থগিত

আবদুল মান্নান
মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি 

চট্টগ্রাম, ২১  এপ্রিল (সিটিজি টাইমস) ::  আগামী ২৩ এপ্রিল ৩য় ধাপের নির্বাচনের ঠিক আগ মূর্হুত্বে খাগড়াছড়ি-চট্টগ্রামের সীমানা বিরোধ ও ভোটার জটিলতার কারণে জনপ্রতিনিধিদের আবেদনের প্রেক্ষিতে মানিকছড়ি ও ফটিকছড়ির দুই ইউপি’র নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেছে হাইর্কোটের দু’টি বেঞ্জ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি ও চট্টগ্রাম জেলার সীমান্তবর্তী উপজেলা মানিকছড়ির ৩ নং যোগ্যাছোলা ও ফটিকছড়ির ৪ নং ভুজপুর ইউনিয়নের সীমানা বিরোধ ও ভোটার জটিলতার কারণে দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধিদের আবেদনে প্রেক্ষিতে হাইকোর্টের দু’টি বেঞ্জ ওই ইউনিয়ন পরিষদ দু’টির নির্বাচন স্থগিত করেছে।

যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি মো. জয়নাল আবেদীনের রীট পিটিশন নং ৪৬৫০/২০১৬ এর প্রেক্ষিত বিচারক মো. মোয়াজ্জেম হোসেন ও মো.বদরুজ্জামান এর আদালতে গত ১৩/৪/২০১৬ খ্রিস্টাব্দে এবং ভুজপুর ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবদুল হামিদ এর রীট পিটিশন নং ৫০০৯/২০১৬ এর প্রেক্ষিত বিচারক নাঈমা হায়দার ও রাজিব আল-জলিল এর আদালতে গত ১৯/৪/২০১৬ খ্রিস্টাব্দে উক্ত দু’টি ইউপি’র নির্বাচন ৩ মাসের জন্য নির্বাচন বন্ধ রাখার নির্দেশ দেন। এ্যাডভোকেট মো. ফারুক হোসেন বাদী পক্ষে মামলা দু’টি পরিচালনা করেন। এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার যুথিকা সরকার বলেন, নির্বাচন স্থগিতের বিষয়ে বৃহস্পতিবার বিকাল ৫ টা পর্যন্ত উর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে লিখিত কোন নির্দেশনা পাইনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত