টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘ফেসবুকে সকল মুসলমানকে হত্যার হুমকি, রাঙ্গুনিয়ায় যুবক গ্রেপ্তার ‘

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Ranguniaচট্টগ্রাম, ২১  এপ্রিল (সিটিজি টাইমস)  :সকল মুসলিমকে হত্যার হুমকি দিয়ে ফেইস বুক ওয়ালে মন্তব্য করায় জনতার রোষানলে পড়ে গ্রেফতার হন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার যুবক যীশু চৌধুরী (২৭)। বৃহষ্পতিবার দুপুরে পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাঙ্গুনিয়া উপজেলার হোছনাবাদ ইউনিয়নের সাহাপাড়া গ্রামের তপন চৌধুরীর ছেলে যীশু চৌধুরী দীর্ঘদিন ধরে তার ফেইসবুক ওয়ালে মুসলিম বিদ্বেষী ষ্ট্যাটাস দিয়ে আসছে। বিভিন্ন ওয়েবসাইটের কমেন্ট বক্সে ইসলাম ও মুসলিম বিরোধী কমেন্ট করে আসছে। সর্বশেষ বুধবার রাতে সুষুপ্ত পাঠক নামে একটি আইডিতে মুসলিম বিদ্বেষী মন্তব্য করেন যীশু চৌধুরী। ষ্ট্যাটাস দেয়ার পর তার ফেইস বুকে প্রতিবাদের ঝড় উঠে। এক পর্যায়ে স্থানীয় মুসলিম জনসাধারন উত্তেজিত হয়ে উঠলে সে আতœগোপনে চলে যায়। জনতা ক্ষোভের মুখে স্থানীয় ইউপি চেয়ারম্যান মির্জা নাজিম উদ্দিন খোকন রাঙ্গুনিয়া থানায় খবর দিলে পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনর্চাজ(ওসি) মো. হুমায়ুন কবির যীশু চৌধুরীকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে বলেন, যীশু চৌধুরী নিজের ফেইস বুক ওয়ালে ইসলাম বিদ্বেষী স্ট্যাটাস দেয়ার পর স্থানীয় মুসলিমরা ক্ষুব্ধ হয়ে উঠে। জনতা তাকে মারার জন্য ক্ষিপ্ত হয়ে তার উপর চড়াও হলে তাকে পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

গত বুধবার রাতে সুষুপ্ত পাঠক নামে আইডিতে যীশু চৌধুরীর দেয়া কমেন্টটি হুবহু তুলে ধরা হলো-
‘‘এই পৃথিবীটাকে মানুষের বসবাসের যোগ্য করে গড়ে তুলতে হলে সকল জঙ্গীকে হত্যা করতে হবে, আর আমরা সবাই জানি একমাত্র মুসলিম মানেই জঙ্গী। তাই বসবাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে সকল মুসলিমকে হত্যা করা আবশ্যক। সব মুসলিমকে বললাম কেন জানেন ? কারন একটা পঁচা আমের পাশে আর ১০টা ভাল আম রাখলে ওই আমও পঁচে যায়। সুসুপ্তদা এগিয়ে যাও।’’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত