টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পার্বত্য তিন জেলায় বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

চট্টগ্রাম, ১৯  এপ্রিল (সিটিজি টাইমস) :: বান্দরবানের তিন ব্যবসায়ী হত্যার প্রতিবাদে কয়েকটি বাঙ্গালী সংগঠনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত মানববন্ধন থেকে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক থানচিতে ৩ বাঙ্গালী গরু ব্যবসায়ীকে অপহরণের পর জবাই করে হত্যার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে আগামীকাল বুধবার তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে বান্দরবান প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদের বান্দরবান জেলা শাখার সভাপতি মো: সাহাব উদ্দিন (বড় মিয়ার) সভাপতিত্বে বক্তব্য রাখেন, শ্রমিক নেতা নুরুল আলম, শেখ মোহাম্মদ মোস্তফা, মো: ইয়াছিন, মো: কামাল উদ্দিন, আবুল হাসেম প্রমুখ। এসময় বক্তারা বলেন, গত শনিবার যোহান ত্রিপুরা নামে এক উপজাতী ৩ লক্ষ টাকা দিয়ে গরু বিক্রয়ের কথা বলে আলিকদমের ৩ বাঙ্গালী ব্যবসায়ীকে খবর দিয়ে থানচির ১৮ কিলোমিটার ডিম পাহাড় এলাকায় নিয়ে গিয়ে তাদের অপহরণ করে। অপহরণের পর মুক্তিপণ বাবদ আরো ৫০ হাজার টাকা আদায় করে এসব উপজাতী সন্ত্রাসী। মুক্তিপণের টাকা পাওয়ার পর অপহৃত তিন ব্যবসায়ী আবু বক্কর, নুরুল আবছার ও মো: সাহাব উদ্দিনকে হাত পা বেঁধে জবাই করে নির্মমভাবে হত্যা করা হয়। তারা আরো বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে পার্বত্য এলাকায় উপজাতী সন্ত্রাসীরা একের পর এক নিরীহ বাঙ্গালীদের অপহরণ, খুন ও গুম করছে। আজ পর্যন্ত একটি ঘটনারও বিচার হয়নি।

এসময় বাঙ্গালী নেতারা হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, যদি প্রশাসন এই সব সন্ত্রাসীদের দমন না করে তাহলে বাঙ্গালীরা হাতে অস্ত্র তুলে নিয়ে সন্ত্রাসীদের মোকাবেলা করতে বাধ্য হবে।

আগামীকাল বুধবার তিন পার্বত্য জেলা বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষনা দিয়ে বক্তরা বলেন, যদি প্রশাসন আগামী ৭২ ঘন্টার মধ্যে খুনীদের গ্রেফতার করতে ব্যর্থ হয় তাহলে লাগাতর হরতাল ও অবরোধের কঠিন কর্মসুচী দিয়ে পার্বত্যাঞ্চল অচল করে দেয়া হবে। এদিকে, এই হরতালকে সমর্থন জানিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত