টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বান্দরবানে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

চট্টগ্রাম, ১৯  এপ্রিল (সিটিজি টাইমস) ::: তিন গরু ব্যবসায়ীকে অপহরণের পর হত্যার প্রতিবাদে বান্দরবানের থানছিতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল।

মঙ্গলবার সকাল থেকে সব জায়গায় হরতাল পালিত হচ্ছে। সকাল থেকে থানচি বাজারে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে স্থানীয় ব্যবসায়ীরা। বাজারে মিছিল সমাবেশ করে অপহরণও হত্যার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান। জেলা সদরের সঙ্গে থানচি উপজেলার যানচলাচল বন্ধ রয়েছে।

থানচি বাজার কমিটির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জানান, তিন ব্যবসায়ী হত্যার বিচারের দাবিতে মঙ্গলবার সকাল-সন্ধ্যা থানছি উপজেলার সকল ব্যবসায়ীরা হরতাল পালন করছে। এর আগে সোমবার রাত সাড়ে ৯টায় থানছি বাজার ব্যবসায়ীরা তিন গরু ব্যবসায়ীকে অপহরণের পর হত্যার প্রতিবাদে শহরের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। সমাবেশে ব্যবসায়ীরা থানছিতে মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়। এছাড়া বাজারে ক্রয়-বিক্রয় বয়কটের ঘোষণাও দেন।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে থানচি বাজারে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত শনিবার আলীকদম উপজেলার ওবায়দুল হাকিম পাড়ার বাসিন্দা তিন ব্যবসায়ী গরু কেনার জন্য থানছি উপজেলার ডিম পাহাড় এলাকায় গেলে সেখান থেকে তাদের অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাদের গলাকেটে হত্যা করে। অপহরণের পর পুলিশ ও বিজিবি সদস্যরা দুই দিন ধরে তাদের উদ্ধারে অভিযান চালিয়ে সোমবার বিকেলে থানচি-আলীকদম সড়কের ২৮ কিলোমিটার এলাকা থেকে তিন ব্যবসায়ীর লাশ উদ্ধার করে। নিহতরা হলেন- মো. সাহবুদ্দিন, মো. আবু বক্কর ও আবছার আলী।

মতামত