টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাঁশখালীর ইউএনও ও ওসিকে প্রত্যাহারের দাবি

DSC

ছবিঃ অনুপম

চট্টগ্রাম, ১৬ এপ্রিল (সিটিজি টাইমস) ::  চট্টগ্রামে বাঁশখালীতে কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ নিয়ে পুলিশের গুলিতে হতাহতের ঘটনায় সেখানকার বর্তমান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিদুৎ কেন্দ্র বিরোধী গণ্ডামারা ইউনিয়ন বাঁচাও আন্দোলন কমিটির নেতারা।

শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ দাবি জানান তারা।

একই সাথে পুলিশের সঙ্গে সংর্ঘষের ঘটনায় গ্রেফতারকৃত আসামিদের মুক্তির দাবি এবং স্থানীয় জনগণের ও পরিবেশের ক্ষতি হয় এমন বিদ্যুৎ কেন্দ্র না করারও দাবি জানান নেতারা।

সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, জনগণের ক্ষতি করে কোনো প্রকল্প করা হবে না। প্রকল্প বিষয়ে দেশি-বিদেশি বিশেষজ্ঞ দিয়ে লোকজনকে বোঝানো হবে। লোকজন চাইলে প্রকল্প হবে। এটা আধুনিক যুগ। বিদ্যুতেরও চাহিদা রয়েছে। আসলে মানুষকে ভুল বোঝানো হচ্ছে। যাদের জায়গায় প্রকল্প হবে, তাঁদের ক্ষতিপূরণ দেওয়া ও পুনর্বাসন করা হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল জলিল, গণ্ডামারা ইউনিয়ন বাঁচাও আন্দোলন কমিটির পৃষ্ঠপোষক মাহমুদুল ইসলাম চৌধুরী, কমিটির সভাপতি বদি আহমেদ, সাধারণ সম্পাদক আবদুল মালেক, সহ-সভাপতি শফকত চাঁটগামী, আবদুর রহমান ও আমিনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার বিকেলে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন গণ্ডামারা গিয়ে বাঁশখালীর ঘটনায় আহত ও নিহতের পরিবারের মাঝে ৮২ লাখ ৭৫ হাজার টাকার সরকারী অনুদানের চেক তুলে দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত