টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়ির ত্রিমৈত্রী বটমূলে বর্ষবরণ

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি

14(5)চট্টগ্রাম, ১৪ এপ্রিল (সিটিজি টাইমস) :: ১৪২৩ বঙ্গাব্দ’কে বর্ণাঢ্য শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বরণ করে নিয়েছে মানিকছড়িবাসী। উপজেলা প্রশাসনের উদ্যোগে নববর্ষ বরণ অনুষ্ঠানে হাজারো দর্শকের উপস্থিতি ও ক্ষুদে শিল্পিদের মন-মাতানো গান ও নৃত্যে পাহাড়ী-বাঙ্গালীরা একই ¯্রােতে মিশে হয়েছে একাকার ।

পহেলা বৈশাখ-১৪২৩ বঙ্গাব্দ’কে বরণ করতে প্রতি বছরের ন্যায় এবারও মানিকছড়ি উপজেলা প্রশাসন গিরি মৈত্রী ডিগ্রি কলেজ সংলগ্ন (চট্টগ্রাম-খাগড়াছড়ি) সড়কের ধর্মঘরস্থ ত্রিমৈত্রী বটমূলে বর্ষ বরণ অনুষ্ঠানের আগে সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বর থেকে প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহনে এক বর্ণাঢ্য ‘শুভ নববর্ষ’ শোভাযাত্রা বের করা হয়। র‌্যালিতে শিশু-কিশোর, যুবক-যুবতীদের পাশাপাশি সমাজ সংস্কারক ব্যক্তিবর্গরা স্ব-স্ব পোশাকে সেজে-গুজে বর্ণিল আয়োজনকে রাঙ্গিয়ে তুলেছে। পরে বটমূলে উপজেলা শিল্পকলা একাডেমী এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষুদে শিল্পিরা গান ও নৃত্যের মাধ্যমে তাদের প্রতিভা তুলে ধরেন। অনুষ্ঠান চলাকালে কয়েক হাজার দর্শকের স্বতঃস্ফূর্ত নিরবতা ও মূর্হূমূহূ করতালিতে অনুষ্ঠানটি জমকালো রুপধারণ করে। অনুষ্ঠানের শুরুতে মঞ্চে উপস্থিত শ্রোতা ও দর্শকদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন, ইউএনও যুথিকা সরকার, সাবেক উপজেলা চেয়ারম্যান এম. এ. রাজ্জাক, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, ওসি মো. শফিকুল ইসলাম, আ’লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন,সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, আ’লীগ নেতা এম.ই. আজাদ চৌধুরী বাবুল, শিক্ষক অজিত কুমার নাথ, সাংবাদিক আবদুল মান্নান, মো.মনির হোসেন, মো. আকতার হোসেনসহ উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকমনা ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে স্থানীয় শিল্পিদের পাশাপাশি গান পরিবেশন করেন, চট্টগ্রামের বিশিষ্ঠ কণ্ঠশিল্পি বাংলাদেশ টেলিভিশন ও বৈশাখী টেলিভিশনের নিয়মিত শিল্পি জিয়া উদ্দীন বাদশা।

মতামত