টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভূমিকম্প, চট্টগ্রামে হেলে পড়েছে ৪ ভবন

bচট্টগ্রাম, ১৩ এপ্রিল (সিটিজি টাইমস) :: বন্দরনগরী চট্টগ্রামসহ সারাদেশে তীব্র ভূমিকম্প অনুভূত হয়েছে। বুধবার সন্ধ্যা ৭টা ৫৭ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়। প্রাথমিক ভাবে জানা যায়, এর মাত্রা ছিল ৭ দশমিক ১। তবে মার্কিন জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস) জানায়, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৯।

ভূমিকম্পে চট্টগ্রামে চারটি ভবন হেলে পড়েছে বলে ফায়ার সার্ভিস নিশ্চিত করেছে।

ফায়ার সার্ভিস অপারেটের সারওয়ার জাহান জানিয়েছেন, ভবন তিনটির একটি হচ্ছে সাগরিকা শিল্প এলাকার ভিএস গার্মেন্টস এর পরিত্যক্ত গুদাম, নগরীর লাভ লেইনের একটি ভবন, হালিশহর এবং চান্দগাঁওতে একটি করে ভবন হেলে পড়েছে।

এদিকে, চান্দগাও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান কবির জানিয়েছেন, চান্দগাঁও আবাসিক এলাকার বি ব্লক এর আট নং সড়কের ৫৩৮ নং ভবন হেলে পাশ্ববর্তী অপর একটি ভবনের উপর হেলে পড়েছে। ছয়তলা ওই ভবনের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে দেয়াল ধ্বসে নুরুল হক নামের এক শ্রমিক অহত হয়েছে, তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা আবদুল মালেক জানিয়েছেন, ইপিজেড থানার কলসী দিঘীর পাড় এলাকায় দেয়াল ধ্বসে নুরুল হক নামের এক শ্রমিক অহত হয়েছে, তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রনব চৌধুরী জানিয়েছেন,  “হালিশহর আবাসিক এলাকার বিব্লকের দুই নাম্বার সড়কের নয় নম্বর লেইনে চার তলা একটি ভবন হেলে পড়েছে, এর বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে।”

ভুমিকম্পের ঝাকূনীতে নগরীর অধিকাংশ এলাকায় ভুমিকম্পের তীব্র ঝাঁকুনী অনূভূত হয়েছে।

 

মতামত