টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে দীর্ঘদিনের পুরনো পোড়া কালো তেলে সমুচা-সিংগাড়া!

moচট্টগ্রাম, ১৩ এপ্রিল (সিটিজি টাইমস) :: নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণের দায়ে নগরীর সদরঘাট থানার কদমতলী মোড় এলাকার অলিম্পিয়া ফুডস এন্ড বেকারিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় দীর্ঘদিনের পুরনো কালো হয়ে যাওয়া ২০ লিটার পোড়া পামওয়েল জব্দ করা হয়।

বুধবার বিকেলে মহানগরীর সদরঘাট থানার কদমতলী মোড় এলাকায় বেকারী প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট মো. রুহুল আমীন।

ম্যাজিট্রেট রুহুল আমীন জানান, অলিম্পিয়া ফুডস অ্যান্ড বেকারিতে অভিযানকালে দেখা যায়, এই বেকারিতে দীর্ঘদিনের পুরনো পোড়া কালো পামঅয়েল দিয়ে সমুচা এবং সিংগাড়া ভাজা হচ্ছে। তেলের রং দেখে প্রাথমিক অবস্থায় মনে হয়েছে এগুলো পোড়া মবিল।

সমুচার কিমা এবং কাচা মুরগির মাংস একসঙ্গে ফ্রিজে সংরক্ষণ করা হচ্ছে। সিঙ্গাড়ার সবজি এবং সমুচার কিমার মুরগি একসঙ্গে সিদ্ধ করা হচ্ছে। কারখানার পরিবেশ অত্যন্ত নোংরা। কেক এবং বাটারবনে বাটারের পরিবর্তে ব্যবহার করা হচ্ছে হলুদ রঙের বাটার অয়েল। বিভিন্ন ফাস্ট ফুডের মসলা যেখানে সেখানে নোংরাভাবে রাখা হয়েছে। যেগুলো অনেক দিনের পুরানো এবং রং পরিবর্তন হয়ে গেছে।

এই সব অনিয়মের দায়ে অলিম্পিয়া ফুডস অ্যান্ড বেকারিকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়া পোড়া তেল এবং পঁচা বাসি খাদ্যসামগ্রী ড্রেনে ফেলে ধ্বংস করা ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত মালামাল নালায় ফেলে ধ্বংস করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত