টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাতকানিয়ায় আ’লীগ নেতা কারাগারে

শহীদুল ইসলাম বাবর
দক্ষিন চট্টগ্রাম প্রতিনিধি

satkaniaচট্টগ্রাম, ১২ এপ্রিল (সিটিজি টাইমস) : সাতকানিয়ায় এক দু-পক্ষের সংঘর্ষের মামলায় এক আওয়ামীলীগ নেতাকে মঙ্গলবার কারাগারে পাঠিয়েছে আদালত। উক্ত আওয়ামীলীগ নেতার নাম মোস্তাফিজুর রহমান (৪২)। তিনি উপজেলার ধর্মপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। একই মামলার আরো দুই আসামীদেরকেও কারাগারে প্রেরণ করা হয়।

জানা যায়, গত ২ এপ্রিল সকালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী নির্ধারনের অংশ হিসেবে আওয়ামীলীগের উদ্যেগে তৃণমূল সভা চলছিল। সভায় চেয়ারে বসা নিয়ে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী ও সাবেক ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন হিরুর সমর্থকদের মধ্যে সংর্ঘষ হয়। এতে মোস্তাফিজুর রহমানসহ অন্তত ৩০ ব্যাক্তি আহত। এ ঘটনায় দুই পক্ষই মামলা করেন সাতকানিয়া থানায়। একটি মামলা করেন ধর্মপুরের বাসিন্দা মোহাম্মদ আলী। অপরটির বাদি মোহাম্মদুর রহমান। মোহাম্মদুর রহমানের মামলায় বিজ্ঞ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আবু ইউছুপের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন আবেদন নাকচ করে জেল হাজতে প্রেরণ করেন।

এ বিষয়ে মোস্তাফিজুর রহমানের আইনজীবি এডভোকেট মোহাম্মদ ইউনুচ চৌধুরী বলেন, মোস্তাফিজুর রহমানসহ মোট তিন জন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন আবেদন নাকচ করে দিয়ে তাদের জেল হাজতে প্রেরণ করেন। এটি একটি সম্পূর্ণ মিথ্যা মামলা। মিথ্যা মামলায় আমার মক্কেলদের হয়রানী করা হচ্ছে বলে মাননীয় আদালতকে জানিয়েছি।

মতামত