টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইপিএলেও স্বপ্নের অভিষেক মুস্তাফিজের

spচট্টগ্রাম, ১২ এপ্রিল (সিটিজি টাইমস) :  গত বছর ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে তার অভিষেকটা ছিল বিস্ময় জাগানিয়া। তার আগে টি-২০ ক্রিকেটেও অভিষেকটা ছিল নজর কাড়া। এরপর একের পর এক চমক দেখিয়েই যাচ্ছেন বাংলাদেশের কৃতি ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান।

দেখার ছিল, আইপিএলে তার অভিষেকটা কেমন হয়। এখানেও অনন্য তিনি। ক্রিকেট বিশ্ব মুস্তাফিজকে আবার দেখলো মুস্তাফিজের রূপেই। আইপিএলেও তার অভিষেক স্বপ্নের মতো।

কোহলি, ডিভিলিয়ার্স আর সরফরাজ খানের ব্যাটিং ঝড়ে চার উইকেটে ২২৭ রানের বিরাট স্কোর করে বেঙ্গালুরু। সেখানে সানরাইজার্স বেঙ্গালুরুর একমাত্র সফল বোলারের নামই মুস্তাফিজ। চার ওভারে ২৬ রান নিয়ে নিয়েছেন দুই উইকেট। ভাগ্য ভালো থাকলে উইকেট পেতে পারতেন আরও একটা।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গলুরুর ব্যাটিং মনে করা হয় আইপিএলের সেরা। এই দলে আছেন ক্রিস গেইল, বিরাট কোহালি, এবিডি ভিলিয়ার্স, শেন ওয়াটসনের বিশ্বসেরা ব্যাটসম্যানরা।

আশীষ নেহরা, ভুবেনেশ্বর কুমার, করণ শর্মা, হেনরিক কিংবা আশীষ রেড্ডিরা মার খেয়েছেন সমানে। রান দিয়েছেন ভুরিভুরি। সেখানে ব্যতিক্রম ছিলেন কেবল কাটার বয়।

প্রথম দুই ওভারে দেন মাত্র ১০ রান। তৃতীয় ওভারে মাত্র ৩ রানের বিনিময়ে পেলেন ২ উইকেট। ভাগ্য সহায় থাকলে আরও একটি উইকেট পেতে পারতেন তিনি। এই ওভারের চতুর্থ বলেই ক্যাচ তুলে ‍দিয়েছিলেন সরফরাজ খান। কিন্তু সেই ক্যাচ ধরতে পারেননি ফিল্ডার।

শেষ ওভারে ১৩ রান দিয়েছেন। তবে পরিস্থতি বিবেচনা করলে ১৩ রানকে বেশি বলা যাবে না। কারণ উইকেটে তখন দুই সেট হওয়া ব্যাটসম্যান। হাতে উইকেট পড়ে ছিল আরও ৬টি। কী আর করার ছিল মুস্তাফিজের।

মতামত