টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পুলিশের নীতিবর্হিভূত কাজের বিরুদ্ধে কঠোর থাকার ঘোষণা, নতুন সিএমপি কমিশনারের

cmpচট্টগ্রাম, ১১ এপ্রিল (সিটিজি টাইমস) : মাঠ পর্যায়ে কর্মরত পুলিশ সদস্যদের নীতিবর্হিভূত কাজের বিরুদ্ধে কঠোর থাকারও ঘোষণা দিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ইকবাল বাহার বলেন,  আমি পরিস্কারভাবে বলছি, পুলিশের সেবা নেয়ার অন্যতম জায়গা হচ্ছে থানা। থানা সম্পর্কে মানুষের ধারণা যদি না পাল্টায়, সেক্ষেত্রে পুলিশ সম্পর্কেও পাল্টাবেনা।

সোমবার (১১ এপ্রিল) বিকেলে সিএমপি কমিশনারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

যোগদানের পর প্রথমবারের মতো সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন ইকবাল বাহার।

থানায় পুলিশ সদস্যদের কর্মকান্ড পর্যবেক্ষণে সেখানে সিসিটিভি লাগানোর ঘোষণা দিয়েছেন তিনি বলেন, আমার সঙ্গে হয়ত সারাদিনে ৫০ জন লোক যোগাযোগ করে। আর ১৬ থানায় যদি প্রতিদিন গড়ে তিন হাজার দুইশ লোক যায়, সেই তিন হাজার দুইশ লোক যদি বলে যে পুলিশ ভাল না, তাহলে আমরা উপরে বসে যত ভালই করি কিছুই হবেনা।  সেইদিকটা বিবেচনায় নিয়ে আমি একটা কাজ, বলছি না যে এই মুহুর্তে করে ফেলব, আমি বলতে চাই আমি চেষ্টা করব, সিসিটিভি ক্যামেরা লাগাব আমি। রাস্তা বা স্থাপনার আগে থানায়, থানায়। আমার থানা চত্বর এবং ভেতরে কি হচ্ছে সেটা যেন আমি অফিসে বসে দেখতে পাই। যদি সিসিটিভির আওতায় আমি থানা আনতে পারি, থানার ভেতরে টাউট -বাটপারের যাতায়াত অবশ্যই রোধ হবে। ’ বলেন ইকবাল বাহার।

তিনি বলেন, আমাদের অভ্যন্তরীণ শৃঙ্খলার বিষয়ে, আমাদের নীতি নৈতিকতা এবং কাজের বিষয়ে যেন স্বচ্ছতা থাকে, কোন অনৈতিক কাজে যেন কোন পুলিশ সদস্য নিয়োজিত হতে না পারে, সেজন্য আমরা তৎপর থাকব।

‘আমার কোন সদস্য যদি কোন অপরাধমূলক কাজ করে বা জড়িত হয় বিষয়টিকে আমরা কঠোর দৃষ্টিতেই দেখব। দায়ীদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেব। ’

মতবিনিময় সভায় নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য ও মাসুদ উল হাসানসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত