টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মাহফুজ আনামের বিরুদ্ধে ৭২ মামলার কার্যক্রম স্থগিত

চট্টগ্রাম, ১১ এপ্রিল (সিটিজি টাইমস) :: ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে করা রাষ্ট্রদ্রোহ ও মানহানির ৭২টি মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এসব মামলা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করা হয়েছে।

বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম শাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ রবিবার এ আদেশ দেন।

মাহফুজ আনামের পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক।

একটি বেসরকারি টেলিভিশন টকশোতে অংশ নিয়ে মাহফুজ আনাম এক-এগারোর সময়ে সামরিক গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) সরবরাহ করা তথ্য যাচাই না করে পত্রিকায় প্রকাশ করা তার সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল বলে জানান। সেসব খবরে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে নিয়েও নানা তথ্য ছিল।

তার এ বক্তব্য প্রচারের পর আওয়ামী লীগ ও সরকারের তরফে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় তার ফেসবুক স্ট্যাটাসে মাহফুজ আনামকে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে মামলা হওয়া উচিত বলে লেখেন। এরপর দেশের বিভিন্ন আদালতে মাহফুজ আনামের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলা করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগনের নেতাকর্মীরা।

এসব মামলার কোনো কোনোটিতে মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। ইতিমধ্যে দেশের বিভিন্ন আদালতে হাজির হয়ে বেশ কিছু মামলায় জামিন পেয়েছে এই প্রতিথযশা সম্পাদক।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত