টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাশখাঁলীর আন্দোলন স্থগিত

চট্টগ্রাম, ০৯ এপ্রিল (সিটিজি টাইমস) : বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাতিলে সরকারকে ২৫ ঘণ্টার আলটিমেটাম দিয়ে উল্টো ১৫ দিনের জন্য কর্মসূচি স্থগিত করেছে স্থানীয় ‘বসতভিটা ও কবরস্থান রক্ষা কমিটি’।

এদিকে,  দক্ষিন জেলা আওয়ামীলীগ নেতা আবদুল্লাহ কবির লিটনের আশ্বাসে রোববারের ঘোষিত কাফন মিছিল কর্মসূচী প্রত্যাহার করা হয়েছে।

আজ শনিবার বিকাল ৪টার দিকে আবদুল্লাহ কবির লিটনের সাথে আলোচনার পর এই কর্মসূচি প্রত্যাহার করে বসত ভিটা ও ঘোরস্থান রক্ষা কমিটি।

বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে রোববার কাফন মিছিল করে বাশঁখালী উপজেলা কমপ্লেক্স ঘেরাও করার কথা ছিলো

আবদুল্যাহ কবির লিটন বলেন ‘আমি মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা পেয়ে এখানে এসেছি। এখানে আমার ব্যক্তিগত কোনো মতামত নেই। আগামী তিনদিনের মধ্যে গন্ডামারা থেকে আটককৃত ব্যক্তিদেরকে মুক্তির ব্যবস্থা করা হবে এবং গ্রামবাসীর বিরোদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা হবে।’

তিনি আরও বলেন, জনমতের বিপক্ষে এখানে কোনো প্রকল্প বাস্তবায়ন হবেনা, আগামী ১৫ দিনের মধ্যে বিদেশি পরিবেশবিদ এনে তাদের মতামতের ভিত্তিতে কয়লা বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হবে।

অাবদুল্যাহ কবির লিটনের আশ্বোসের পর বসত ভিটা রক্ষা কমিটির আহবায়ক লিয়াকত আলী তাৎক্ষনিকভাবে রোববারে কাফন মিছিল ও উপজেলা পরিষদ ঘেরাও কর্মসূচী প্রত্যাহারের ঘোষণা দেন।

এদিকে শনিবার আবারো বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল দুপুর ১২ টার দিকে গন্ডামারায় পুলিশের গুলিতে নিহতদের দেখতে যান।

বিএনপির প্রতিনিধি দলটি গন্ডামারার হাদির পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত এক প্রতিবাদ সভায় যোগ দেন।

গন্ডামারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লেয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক সাংসদ জাফরুল ইসলাম চৌধুরী, ডা শাহাদাত হোসেন সহ প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত