টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রকল্প বাস্তবায়ন হবে: এস আলম গ্রুপের চেয়ারম্যান

bg-ctgচট্টগ্রাম, ০৯ এপ্রিল (সিটিজি টাইমস) : বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করার ঘোষণা দিয়ে বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকারী প্রতিষ্ঠান এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ বলেন, দেশের প্রচলিত পরিবেশ আইনসহ অন্যান্য নীতিমালা অনুসরণ, এলাকাবাসীর স্বার্থ সংরক্ষণ ও জীববৈচিত্র্য রক্ষা করা হবে।

তিনি বলেন, বিদ্যুৎ কেন্দ্রটি নির্মিত হলে পুরো বিশ্বের কাছে বাঁশখালী উপজেলা বিশেষ পরিচিতি পাবে। এই নিয়ে ষড়যন্ত্র করে বাঁশখালী অর্থাৎ চট্টগ্রামকে উন্নয়ন অগ্রযাত্রা থেকে পিছিয়ে দেওয়ার জন্য একটি মহল তৎপর।

নিহতদের প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা এবং তাদের পোষ্যদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা একই সঙ্গে আহতদের চিকিৎসার খরচ ও তাদের কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া হবে বলে সভায় ঘোষণা দেন এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ।

শুক্রবার (০৮ এপ্রিল) সকালে নগরীর আসকার দীঘির পাড়ের একটি হোটেলে প্রকল্প এলাকা বাঁশখালীর কয়েকশ মুরুব্বি, ভূমি মালিক, স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এ ঘোষণা দেন তিনি।

দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপ ও চীনের যৌথ উদ্যোগে ১ হাজার ৩২০ মেগাওয়াট এই বিদ্যুৎকেন্দ্রে বিনিয়োগ হবে ২০ হাজার কোটি টাকা। জমি কেনা শেষে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের আগেই গত সোমবার পাল্টাপাল্টি দুই পক্ষের সমাবেশে পুলিশের সাথে ত্রিমুখী সংঘর্ষে চার এলাকাবাসী নিহত ও বেশ কয়েকজন আহত হয়।

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত