টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইপিএল থেকে ফিরতে হতে পারে সাকিব-মুস্তাফিজকে

sakib.mustafij_spচট্টগ্রাম, ০৮  এপ্রিল (সিটিজি টাইমস) :: আইপিএলের মাঝপথে দেশে আসা লাগতে পারে সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানকে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে প্রস্তাব এসেছে টেস্ট খেলার। বিসিবি বিষয়টি ‘ভেবে দেখছে’।

গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দেশের একটি ইংরেজি দৈনিককে এই কথা জানিয়েছেন। অন্য একটি সূত্রও বিষয়টি নিশ্চিত করেছে।

পাপন বলছেন, আগামী দুই মাসের মধ্যে টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। আমরা রবিবার বিষয়টি নিয়ে আলোচনায় বসব। বেশ কিছু বিষয় ভেবে দেখতে হবে।

‘সিদ্ধান্ত নেয়ার আগে আমাদের অনেক বিষয় নিয়ে আলোচনা করার আছে। সিরিজটি হলে সাকিব, মুস্তাফিজকে আইপিএল থেকে ডেকে পাঠানো লাগতে পারে। আর যদি আইপিএলের পর খেলি, তাহলে কখন খেলা হবে সেটাও ভাবতে হবে।’

আরেকটি সূত্র বলছে সামিদের বোর্ড একটি মাত্র টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে। কিন্তু বাংলাদেশ ওয়ানডেও খেলতে চাইছে। কেননা গত কয়েক মাসে শুধু টি-টোয়েন্টিই খেলেছে বাংলাদেশ। অনেকদিন অন্য ফরম্যাটের খেলা হয় না।

ওয়েস্ট ইন্ডিজের প্রস্তাবটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে বাংলাদেশ। কেননা আগস্টে ভারতের বিপক্ষে একটি টেস্ট খেলার কথা রয়েছে টাইগারদের। তার আগে ক্যারিবিয়ানদের সঙ্গে খেললে মানিয়ে নেয়া সহজ হবে।

পাপন জানিয়েছেন, বিসিবি চাইছে ভারতের বিপক্ষে টেস্টের পাশাপাশি কয়েকটি টি-টোয়েন্টি খেলতে। বিসিসিআইকে এই প্রস্তাবও দেয়া হয়েছে।

বাংলাদেশ-ভারতের টেস্ট ভেন্যু নিয়ে গতকাল একটি সংবাদ প্রকাশ করে পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজার। সেখানে দাবি করা হয়, বিসিবি থেকে অনুরোধ করা হয়েছে ইডেন থেকে টেস্ট ভেন্যু অন্য কোথাও সরিয়ে নিতে। কারণ আগস্টে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে পাপন বলছেন, ‘বাংলাদেশ থেকে এমন কোনো অনুরোধ করা হয়নি। বাংলাদেশ ইডেনেই খেলতে চায়। বরং বিসিসিআই থেকে প্রস্তাব দেয়া হয়েছে অন্য কোথাও খেলতে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত