টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবির চারুকলা ইনস্টিটিউটে ফের তালা, পরীক্ষা স্থগিত

চট্টগ্রাম, ০৭ এপ্রিল (সিটিজি টাইমস) :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী মোফাজ্জল হায়দার হোসেন ওরফে টাইগার মোফাকে পরীক্ষায় অংশ নিতে না দেয়ায় চারুকলা বিভাগে তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা-কর্মীরা।

বৃহস্পতিবারের পূর্বনির্ধারিত চারুকলা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ২০২ নম্বর কোর্সের পরীক্ষাটি স্থগিত করে দিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে চারুকলা ইনস্টিটিউটের পরীক্ষার হলে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগ।

ছাত্রলীগ সূত্র জানায়, টাইগার মোফা এর আগে তার দ্বিতীয় বর্ষের পরীক্ষাকে সামনে রেখে গত রোববার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপুসহ অন্যদের নিয়ে উপাচার্যের কাছে বহিষ্কারাদেশ প্রত্যাহার করার আবেদন জানান। কিন্তু কর্তৃপক্ষ তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেনি।

চারুকলা ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক ও সহকারী প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, সকাল নয়টার দিকে একদল শিক্ষার্থী এসে পরীক্ষার হলে তালা ঝুলিয়ে দেয়। আমরা বিষয়টি নিয়ে তাদের সঙ্গে আলোচনা করছি। পরে পরিস্থিতির কথা মাথায় রেখে আজকের ২০২ নম্বর কোর্সের পরীক্ষা স্থগিত করা হয়।

এরআগে গত বছরের ২ নভেম্বর ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের শাহ জালাল হলের তৃতীয় তলার বারান্দায় আরেকজনের সঙ্গে রামদায় শান দিতে দেখা গিয়েছিল চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থী মোফাজ্জল হায়দার ওরফে টাইগার মোফাকে।

এরপর ৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিন-এর সুপারিশে উপাচার্য অধ্যাপক ড ইফতেখার উদ্দিন চৌধুরী তার নির্বাহী ক্ষমতা বলে টাইগার মোফাসহ দুইজনকে সাময়িকভাবে বহিষ্কার করেন। সেই বহিষ্কারাদেশ এখনও প্রত্যাহার করা হয়নি।

মতামত