টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জাসদের দুই পক্ষকে ডেকেছে ইসি

চট্টগ্রাম, ০৪ এপ্রিল (সিটিজি টাইমস) ::  মশাল নিয়ে কাড়াকাড়ির মধ্যে নির্বাচন কমিশনে ডাক পড়েছে ক্ষমতাসীন জোটের অন্যতম শরিক জাসদের দুই অংশের।

সোমবার প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে কমিশন সভায় জাসদের মূল অংশ চিহ্নিত করতে শুনানির সিদ্ধান্ত হয়।

ইসির যুগ্মসচিব জেসমীন টুলী বলেন, ‘বিদ্যমান জটিলতা নিরসনের জন্য শুনানির সিদ্ধান্ত হয়েছে। ৬ এপ্রিল দুই পক্ষকে ডাকা হয়েছে।’

ইসি কর্মকর্তারা জানান, ওই দিন সকাল ১১টায় হাসানুল হক ইনু ও শিরীন আখতারের এবং বিকাল ৩টায় মইন উদ্দিন খান বাদল ও নাজমুল হক প্রধানের বক্তব্য শুনবে ইসি।তাদের কাছে চিঠি পাঠানো হচ্ছে।

গত ১২ মার্চ জাসদের জাতীয় সম্মেলনে দুটি কমিটি গঠন হলে দুই অংশই নিজেদের মূল অংশ দাবি করে দলীয় প্রতীক চায় ইসির কাছে।

ইউপি নির্বাচন চলার মধ্যে জাসদের দুই অংশই মশাল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেওয়া শুরু করলে জটিলতা দেখা দেয়।

জেসমীন টুলী বলেন, ‘তৃতীয় ধাপে (ইউপি ভোটের) জাসদের দুই’পক্ষের মনোনয়নে যেসব প্রার্থী হয়েছেন তাদের বিষয়টি শুনানির পরে নিষ্পত্তি হবে।’

কমিটি নিয়ে ইসির সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত জাসদের তৃতীয় ধাপের মনোনীতদের মনোনয়নপত্র স্থগিত হতে পারে বলেও আভাস দেন তিনি।

শুনানি নিয়ে ইসি সিদ্ধান্ত চূড়ান্ত করলে একটি অংশ মশাল প্রতীক নিয়ে নিবন্ধন টিকিয়ে রাখবে। অন্য অংশকে নতুন করে নিবন্ধন নিতে হবে, সেক্ষেত্রে নতুন নির্বাচনী প্রতীকও বেছে নিতে হবে তাদের।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত