টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ফের কার্ভাডভ্যান ভর্তি ইলেকট্রিক ফ্যান জব্দ

চট্টগ্রাম, ০৩ এপ্রিল (সিটিজি টাইমস) :: চট্টগ্রামে চার দিনের মাথায় আবারও কাভার্ডভ্যান ভর্তি রফতানিযোগ্য ইলেকট্রিক ফ্যান (পাখা) জব্দ করেছে চট্টগ্রাম শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

রোববার সকালে নগরীর আকবর শাহ মাজার এলাকা থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ ফ্যান আটক করা হয়েছে বলে জানান শুল্ক বিভাগের কর্মকর্তারা।

বন্ড সুবিধায় আনা কাঁচামালে তৈরি ফ্যান খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়ার হচ্ছিল। সময় একটি কাভার্ড ভ্যান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। রফতানিযোগ্য ফ্যানগুলো কুষ্টিয়া নিয়ে যাওয়ার সময় কাভার্ড ভ্যানটি আটক করা হয়। এসব পণ্যের বর্তমান বাজার মূল্য ১ কোটি টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন জানান, বন্ড সুবিধা নিয়ে মিথ্যা ঘোষণায় মেসার্স গোল্ডেন সান নামে একটি বন্ড লাইসেন্সধারী প্রতিষ্ঠান তৈরি পণ্য রফতানি করতে কাঁচামাল আমদানি করেছিল। কিন্তু তারা সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে রফতানি পণ্য খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আকবর শাহ মাজার এলাকায় থেকে ফ্যান ভর্তি কাভার্ড ভ্যানটি আটক করা হয়।

এর আগে গত ৩০ মার্চ বুধবার নগরীর পাহাড়তলী থানার নয়াবাজার হালিশহর এলাকা থেকে একই অভিযোগে ফ্যান ভর্তি দুটি কার্ভাডভ্যান আটক করা হয়েছিল।

মতামত