টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে ঘরে আগুন লাগিয়ে আত্মহত্যা চেষ্টাকারী গৃহবধুর মৃত্যু

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি

চট্টগ্রাম, ০২ এপ্রিল (সিটিজি টাইমস) ::নিজ ঘরে আগুন লাগিয়ে অগ্নিদগ্ধ রাউজানের গৃহবধু আকলিমা সুলতানা (২৭) মৃত্যুর ৬ দিন ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে গত শুক্রবার সকালে চিকিৎসাধিন অবস্থায় মারা গেছেন।

জানা যায়, উপজেলার নোয়াজিষপুর ইউনিয়রে নতুন হাটের তালুকদার বাড়ীর প্রবাসি রহমত উল্লাহর স্ত্রী আকলিমা সুলতানা দীর্ঘ সময় এলাকার বকাটে ছেলেদের আনাঘোনায় এলাকায় নানা গুঞ্জন উঠে। এতে অপমানে গত রবিবার রাতে ঘুম যাওয়ার পর রাত ৪টার দিকে পরে স্বামীসহ প্রবাস থেকে স্বামীসহ আকলিমা ঘরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। এতে তিনি গুরুতর অগ্নিদগ্ধ হয়।

সূত্রমতে, ফটিকছড়ির তৌকির হাটের কালু সারাংয়ের বাড়ীর আবদুল আজিজের কন্যা আকলিমা আকতারের সাথে রাউজানের নোয়াজিষপুন নতুন হাটের তালুকদার বাড়ীর প্রবাসি রহমত উল্লার সাথে দীর্ঘ ২ বছর আগে বিবাহ হন। এতে তাদের সাংসারিক জীবনে কোন সন্তান আসেনি।

শুক্রবার রাত সাড়ে ৮টার সময় ফটিকছড়িরর বাপের বাড়ীতে নামাজে যানাজা শেষে লাশ দাফন করা হয়। বিষয়টি নিয়ে নিহতের ভাই মো. আজগর জানান, আমার বোনকে যদি কেউ হত্যা করত তাহলে আমরাই আগে বিচার চাইতাম। তাই প্রকৃত বিষয়টি অবগত হয়ে আমার ঝামেলায় যায়নি।

বিষয়টি নিয়ে নোয়াজিষপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার বলেন, এই মেয়েটি ঘরে প্রায় সময় এলাকাসহ বাহির থেকে বকাটে ছেলেদের আনা ঘোনা বৃদ্ধি পায়। যার দরুন এলাকায় এটি নিয়ে ব্যাপক বদনাম উঠে। পরে প্রবাস থেকে স্বামী এসেও বিষয়টি টের পায়। যার দরুন ঘরে আগুন লাগিয়ে স্বামীকে সহ সঙ্গে নিয়ে তিনি আত্মহত্যা করতে চাওয়ার ৬দিন পর তিনি মারা যান।

মতামত