টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পরবর্তী টি-টোয়েন্টির আসর ৪ বছর পর

চট্টগ্রাম, ০২ এপ্রিল (সিটিজি টাইমস) :: টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু ২০০৭ সাল থেকে। পরের দুটি আসর হয় ২০০৯ ও ২০১০ সালে। এরপর থেকে প্রতি দুই বছর পর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করে আসছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে ২০১৬ বিশ্বকাপের পর ২০১৮ সালে ক্রিকেট বিশ্বকাপের সবচেয়ে সীমিত আসরটি আয়োজন করছে না আইসিসি।

নতুন নিয়ম অনুযায়ী পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ গড়াবে ৪ বছর পর। ফলে ২০২০ সালে আবার হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন নিয়ম অনুযায়ী, এখন থেকে চার বছর পর পর বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির সহযোগী দেশগুলোকেও সমান সুযোগ দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে সবমিলিয়ে ১৬টি দেশ খেলবে বলে জানানো হয়েছে, যেখানে গত বছরের বিশ্বকাপে মূল পর্বে অংশ নিয়েছে ১৪টি দেশ। আর সেই বিশ্বকাপের আয়োজক থাকবে ইংল্যান্ড।

অংশগ্রহণকারী দেশগুলো হলো: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, নেপাল, জিম্বাবুয়ে, আরব আমিরাত, নেদারল্যান্ডস, আফগানিস্তান, হংকং, আয়ারল্যান্ড।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত