টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ

চট্টগ্রাম, ০১ এপ্রিল (সিটিজি টাইমস) : বৈরী আবহাওয়া ও সমুদ্রে ৩ নম্বর সর্তক সংকেত দেখানোর কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। ফলে সেন্টমার্টিন বেড়াতে গিয়ে রাত্রি যাপনে থাকা শতাধিক পর্যটক আটকা পড়েছে বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার ভোর থেকে কাল বৈশাখী ঝড়ের কবলে পড়েছে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন। গত কয়েকদিন থেকে বৈরী আবহাওয়ার কারণে দেশের সকল সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়। একদিকে সতর্ক সংকেত অপরদিকে কালবৈশালী ঝড় দুটোর কবলে পড়ে টেকনাফ-সেন্টমার্টিন রুটে চলাচলরত কোন জাহাজ সকালে টেকনাফ ছেড়ে যায়নি। ফলে সেন্টমার্টিন ভ্রমণে রাত্রি যাপনকারী প্রায় শতাধিক পর্যটক যাদের আজকে ফিরে যাওয়ার কথা ছিল তারা আটকা পড়ে যায়।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নুর আহমদ জানিয়েছেন, টেকনাফ-সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ থাকায় শতাধিক পর্যটক আটকা পড়েছে। এসব পর্যটক হোটেল ব্লু-মেরিন, সীমানা পেরিয়ে, অবকাশ, লাবিবা রির্সোট, প্রাসাদ প্যারাডাইসসহ বিভিন্ন হোটেলে অবস্থান করছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান জানান, আটকে পড়া এসব পর্যটকের খোজঁখবর ও সুবিধা-অসুবিধা দেখা হচ্ছে। আবহাওয়া পরিস্থিতি ভাল হলে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে তাদের টেকনাফ পৌঁছানোর ব্যবস্থা করা হবে বলে উল্লেখ করেন তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত