টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে ৯ ইউনিয়নে ভোট কাল

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsaraiচট্টগ্রাম, ৩০ মার্চ (সিটিজি টাইমস) ::  মিরসরাইয়ে দ্বিতীয় ধাপে ৯ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামীকাল  (বৃহস্পতিবার ৩১মার্চ)। ভোট গ্রহণের জন্য আজ  বুধবার (৩০মার্চ) বিকালে রির্টানিং কর্মকর্তারা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাদের নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দিয়েছেন। আগামীকাল (বৃহস্পতিবার) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসন থেকে কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে। ইউনিয়ন নির্বাচনের জন্য ৪ জন অফিসার রির্টানিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহম্মদ জানান, ৯টি ইউনিয়নের ৮১ কেন্দ্রে ৩৭১টি বুথে এক লাখ ৫১ হাজার ৭৩৮ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন। নির্বাচনে ২০ জন চেয়ারম্যান, ১৮২ জন সদস্য ও ৫৭ জন সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন।

উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন চেয়ারম্যান অভিযোগ করেন, জোর পূর্বক ভোট কেড়ে নেয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামীলীগ। বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে নয়টি ইউনিয়ন সবকটি কেন্দ্র দখলে নিয়েছে তারা। পাশপাশি বিএনপির চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না আসতে হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এদিকে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে বিএনপির মেম্বার প্রার্থী বেলালের বাড়িতে হামলা করেছে আওয়ামীলীগ প্রার্থী মুনাছির সওদারগরের লোকজন।

উপজেলা রির্টানিং কর্মকর্তা জিয়া আহম্মদ সুমন জানান, ভোট গ্রহণের জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনকালীন সময় প্রতিটি ভোট কেন্দ্রে ২৫জন পুলিশ ও আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এছাড়া ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব সদস্যদের পাশাপাশি ৩ টি কেন্দ্রে পুলিশের একটি মোবাইলটিম ও দুই ইউনিয়নের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষনিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।ভ্রাম্যমান আদালত পরিচালনার জন্য ৪জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

মতামত