টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের শিল্পীদের গোলটেবিল

ncচট্টগ্রাম, ৩০ মার্চ (সিটিজি টাইমস) ::  চট্টগ্রামের প্রথম ২৪ঘণ্টার অনলাইন পত্রিকা নিজউচিটাগং২৪.কম’র নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন এর সভাপতিত্বে ও গীতিকার- বিনোদন সাংবাদিক আশিক বন্ধু সঞ্চালনায় চট্টগ্রামের শিল্পীদের প্রচার-প্রসারে মিডিয়ার ভূমিকা শীর্ষক গোল টেবিল বৈঠক এ অংশ নেন চট্টগ্রাম বেতার ও টেলিভিশন শিল্পী কল্যাণ সংস্থার সভাপতি মো খায়রুল আলম, চট্টগ্রাম মঞ্চ সঙ্গীত শিল্পী সংস্থার সভাপতি আলাউদ্দিন তাহের, গীতিকার সংসদ চট্টগ্রাম‘র সভাপতি মুক্তিযোদ্ধা এস এম খুরশীদ, বাংলাদেশ বেতার ও টেলিভিশন এর সুরকার সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী সাইফুদ্দিন মাহমুদ খান, চট্টগ্রাম যন্ত্রশিল্পী সংস্থার সিনিয়র সহ-সভাপতি রতন মুজমদার, চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন অর্থ সম্পাদক ও সাসটেইন ব্যান্ড এর প্রতিনিধি এরশাদ উল আলম, বাংলাদেশ বেতার ও টেলিভিশন সুরকার সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী তাপস চৌধুরী, বাংলাদেশ বেতার ও টেলিভিশন এর গীতিকার এস আনিস আহমেদ বাচ্চু, বেতার ও টিভির সঙ্গীত শিল্পী নাদিরা পারভিন পারুল, বেতার ও টিভির সঙ্গীত শিল্পী লুবনা জান্নাত, চাটগাঁ দ্যা ব্যান্ড এর প্রতিনিধি প্রসেনজিৎ মহাজন, সঙ্গীত শিল্পী মাহী চৌধুরী, সঙ্গীত শিল্পী মো শহিদুল ইসলাম জনি, বৈঠকে সমন্বয়ক ছিলেন- নিজউচিটাগং২৪ফ্যান ক্লাব’র সাধারন সম্পাদক ইলিয়াস বাবর, সহযোগী ছিলেন- সাংবাদিক শরিফুল ইসলাম রুকন, নিজউচিটাগং২৪.কমের সহ-সম্পাদক মিজান মনির, নিজউচিটাগং২৪.কমের ডিজাইনার সুবাইল মুসা, নিজউচিটাগং২৪.কমের বিপণন কর্মকর্তা আনিসুর রহমান, নিজউচিটাগং২৪.কমের ডিজাইনার পলাশ, জীবন।

চট্টগ্রামের শিল্পীদের প্রচার-প্রসারে মিডিয়ার ভূমিকা শীর্ষক গোল টেবিল বৈঠক এ অংশ নিয়ে বক্তারা তাদের বক্তব্য বলেন- জাতীয় সংকটে মুক্তি বিষাদে আনন্দ শোকে সান্তনায় একজন সঙ্গীত শিল্পীর ভূমিকা গুরুত্বপূর্ণ। ঢাকা সবসময়েই চট্টগ্রামকে মফস্বল হিসেবে করে, আমরা এর অবসান চাই। ঢাকাতে কাজ করেও চট্টগ্রামে মিডিয়া কভারেজ পাওয়া যায়। কিন্তু চট্টগ্রামে কাজ করলে ঢাকা সেভাবে হাইলাইটস করা হয় না। আশার কথা প্রথমবারের মত নিউজচিটাগং২৪.কম যে আয়োজন করল তার মাধ্যমে হলেও আমরা ক্ষোভ প্রকাশ করার সুযোগ পেলাম। কোন অনলাইন পত্রিকার প্রথম গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হচ্ছে এবং এতে শিল্পীদের সম্পৃক্ত করায় আমরা উৎফুল এ জন্য চট্টগ্রামের প্রথম ২৪ঘন্টার অনলাইন পত্রিকা ও স্বনামধন্য এ অনলাইন পোর্টালকে ধন্যবাদ।

চট্টগ্রামের শিল্পীরা অবহেলিত হলেও সারাদেশের শিল্প-সাহিত্য ও সংস্কৃতিতে কিন্তু আমরাই লিড দিচ্ছি। কিন্তু আমাদের টিভি চ্যানেল গুলো সেভাবে চট্টগ্রামের শিল্পীদের মূল্যায়ন করে না। ডাকলেও তা অনেকটা অবমূল্যায়নের পর্যায়ে নিয়ে যায়। সবাই যদি ঢাকামুখী হয় তো চট্টগ্রাম কি নিয়ে থাকবে!

আমরা চট্টগ্রামকে ভালোবাসি বলেই এখানে আছি। চট্টগ্রামকে তুলে ধরতে মিডিয়ার ভূমিকা যে কত গুরুত্বপূর্ণ তা অনুধাবন করাই চট্টগ্রামের প্রথম ২৪ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগং২৪.কম’কে অভিনন্দন। চট্টগ্রামের প্রথম ২৪ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগং২৪.কম এ আয়োজন করে দেখিয়ে দিলেন তারা সচেতন। দেশিয় শিল্প রক্ষায় শিল্পীদের সম্মান জ্ঞাপনে।

আমরা আমাদেরকেই ধ্বংস করছি। চট্টগ্রামের মিডিয়া কম এ জন্য আমাদেরকে দেশব্যাপী যোগাযোগ রক্ষা করতে হবে। ইভেন্ট ম্যানেজমেন্টগুলোই শিল্পকে ডোবানোর মূল কারণ। ব্যবসায়ীকে দিয়ে তো আর শিল্প হয় না। এ জন্য চাই ইনষ্টিটিউশন। চাই একতা।

চট্টগ্রামের সাংবাদিকদেরকেই তুলে ধরতে হবে এখানকার শিল্পীদের। আমি সাধ্যমত চেষ্টা করব ঢাকায় আমার অবস্থান থেকে চট্টগ্রমাকে তুলে ধরতে।

চট্টগ্রামের প্রথম ২৪ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪ একটু অন্যভাবে কাজ করে। আমরা স্বপ্ন ও চট্টগ্রামকেই ফেরি করি। এবং চট্টগ্রামের সংবাদ সবার কাছে পৌছে দিতে ২৪ ঘন্টা আমরা কাজ করি। চট্টগ্রামের শিল্পীদের কভারেজ দানে এবং ইতিবাচক কর্মকান্ড তুলে ধরার শুভ প্রয়াস আমাদের অব্যাহত থাকবে। তবে শিল্পীদেরও দেশিয় সংস্কৃতি আবহমান সম্পীতির এবং শেকড়ের দিকে খেয়াল রাখতে হবে। আজকের ক্ষুদ্র আয়োজনে আলোচক, সঞ্চালক ও সংবাদকর্মীদের ধন্যবাদ জানাই। ভালো ও শুভ কাজে সবসময়ই আমাদের পাশে পাবেন আপনারা। ২৪ ঘন্টা সত্য খবর জানতে আমাদের সাথে থাকুন, ভালো থাকুন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত