টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেইন হবে’

চট্টগ্রাম, ৩০ মার্চ (সিটিজি টাইমস) ::  সড়ক পরিবহন ও সেত মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চট্টগ্রাম পিছিয়ে থাকলে বাংলাদেশ পিছিয়ে থাকবে তাই চট্টগ্রামকে উন্নয়ন করতে সরকার ইতোমধ্যে একধিক পরিকল্পনা হাতে নিয়েছে। মাসখানেকের মধ্যে চীনের এক্সিম ব্যাংকের সাথে চুক্তির মাধ্যমে কর্ণফুলি টানেলের কাজ শুরু করা হবে।

এসময় তিনি আরো বলেন জাতীয স্বার্থে চট্টগ্রাম- কক্সবাজর মহাসড়কে চার লেইনে উন্নীত করার কাজ শীঘ্রই শুরু হবে।

বুধবার (৩০ মার্চ ) নগরীর চট্টগ্রাম প্রেসক্লাবে ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক সম্মেলন ও গুণীজন এবং কৃতি সাংবাদিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের আরো বলেন, ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মত চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কও চার লেইনে উন্নীত করা হবে। এসময় তিনি আরো বলেন, জাতীয় স্বার্থে চট্টগ্রাম-কক্সবাজার সড়ককে চার লেইনে উন্নীত করা প্রয়োজন।

ঢাকার মত চট্টগ্রামেও মেট্রোরেল নির্মানের জন্য সরকার খুব শিঘ্রই পরিকল্পনা হাতে নেযা হবে বলেও জানান তিনি।

এসময় তিনি আরো বলেন, ২০১৮ সঅল নাগাদ ঢাকা- চট্টগ্রাম এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শুরু হবে, এই প্রকল্প শেষ হলে দুই থেকে আড়াই ঘন্টায় ঢাকা- চট্টগ্রাম আসা যাওয়া করা যাবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিীন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক প্রমুখ।

এই সম্মেলনে মহিউদ্দিন চৌধুরীকে গুনিজন হিসেবে এবং হেলাল উদ্দিন চৌধুরী ও নাসির উদ্দিন চৌধুরীকে কৃতি সাংবাদিক হিসেবে সংবর্ধিত করা হয়।

মতামত